সিলেটের বাজারে কয়েক দফায় ভোজ্যতেলের দাম বৃদ্ধি, ক্রেতাদের নাভিশ্বাস

9

স্টাফ রিপোর্টার :
নগরীতে সব ধরণের তেলের দাম কয়েক দফা বৃদ্ধি পেয়েছে। ফলে মানুষের এই তেলের প্রতি নাভিশ্বাস উঠছে। নিম্ন ও মধ্যবিত্ত থেকে শুরু করে তেল কিনতে হিমশিম খাচ্ছেন সর্বশ্রেণীর মানুষ।
শুক্রবার নগরীর প্রধান পাইকারি বাজার কালিঘাটে গিয়ে দেখা গেছে, ৬৫০ থেকে শুরু করে ৭০০ টাকায় বিক্রি হচ্ছে ৫ লিটারের বিভিন্ন বোতলজাত তেল। আর বিভিন্ন কোম্পানির তেল লিটার প্রতি পাইকারি দামে বিক্রি হচ্ছে ১৩৫ টাকা থেকে ১৪০ টাকা পর্যন্ত। খুচরো বাজারে ১ লিটার তেল বিক্রি হচ্ছে ১৪৫ টাকা থেকে ১৫০ টাকা দামে।
নগরীর বন্দরবাজারের ব্রহ্মময়ী বাজারে শিবগঞ্জ থেকে বাজার করতে এসেছিলেন ইমতিয়াজ আরাফাত। বিভিন্ন পণ্যের দামে তিনি অনেকটা হতাশ। আর তেলের আকাশচুম্বি দামে তিনি বেশ চিন্তিত হয়ে পড়েন। দামে হতাশা প্রকাশ করে তিনি বলেন, গেল বছর এই সময়ে ৫ লিটার তেলের দাম ছিল ৫০০ টাকার ভেতরে। মাত্র এক কয়েক মাসের ব্যবধানে ৫ লিটার তেলের দাম প্রায় ২০০টাকা বাড়লো।
শুধু তিনি নন ব্রহ্মময়ী বাজারে এ প্রতিবেদকের সাথে কথা হয় উপশহরের ইসমাইল আলীর। পেশায় তিনি একজন ক্ষুদ্র ব্যবসায়ী। বাজারে তেল কিনতে এসে দাম শুনে তিনিও অনেকটা হতাশ হয়ে পড়েছিলেন। এই ক্ষুদ্র ব্যবসায়ী বলেন, ‘তেল কিনতে যেন ফুরোয় সব টাকা’।