সামাজিক নিরাপত্তা নিশ্চিতকরণে দক্ষতা উন্নয়নে কাজ করতে হবে – অতিরিক্ত সচিব খুরশিদ আলম

11
সিলেট জেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে সমাজসেবা অধিদফতরের ক্যাশ ট্রান্সফার মর্ডানাইজেশন (টিসিএম) প্রকল্পের আওতায় সিলেট জেলা ও উপজেলা কর্মকর্তাদের মধ্যে ল্যাপটপ ও প্রিন্টার বিতরণ করছেন প্রধান অতিথি অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক খুরশিদ আলম চৌধুরী।

সমাজসেবা অধিদফতর ঢাকার অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক খুরশিদ আলম চৌধুরী বলেছেন, সরকারের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করণ ও অন্তর্ভুক্তিমূলক কার্যক্রমের ধারণা নিতে সমাজসেবা কর্মকর্তাদের দক্ষতা উন্নয়নে কাজ করতে হবে। তিনি রবিবার সকালে সিলেট জেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে বাগবাড়ীস্থ সমাজসেবা কমপ্লেক্স মিলনায়তনে ক্যাশ ট্রান্সফার মডার্নাইজেশন (সিটিএম) প্রকল্পের আওতায় জেলা ও উপজেলা কর্মকর্তাদের মধ্যে ল্যাপটপ ও প্রিন্টার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
সিলেট জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক নিবাস রঞ্জন দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে- বিশেষ অতিথির বক্তব্য রাখেন-সিলেট বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক সন্দ্বীপ কুমার সিংহ, উপ পরিচালক মোঃ আব্দুর রকিব ।
প্রধান অতিথির বক্তব্যে খুরশিদ আলম চৌধুরী আরো বলেন, প্রধানমন্ত্রীর প্রত্যাশা অনুযায়ী সমাজসেবা অধিদফতরাধীন সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় প্রায় ১ (এক) কোটি সুবিধাভোগীকে সকল ভাতা ও উপবৃত্তির টাকা জিটুপি’র মাধ্যমে সরাসরি মোবাইলে প্রেরণের কাজ মাঠ পর্যায়ে চলমান আছে এবং সিলেটে এ কার্যক্রম শতভাগ সফলভাবে সম্পন্ন হয়েছে। মাঠ পর্যায়ে জিটুপি সেবা কার্যক্রমকে আধুনিকায়ন ও সহজীকরণ করার লক্ষ্যে সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন সিটিএম প্রজেক্ট ২০১৮-২০১৯ অর্থবছর হতে আর্থিক ও লজিসটিক সাপোর্ট দিয়ে আসছে। সিটিএম প্রজেক্ট-এর আওতায় ইতিমধ্যে দেশের ৬৪টি জেলা সমাজসেবা কার্যালয়ে ফটোকপিয়ার ও স্ক্যানার প্রদান করা হয়। ৬৩৪টি উপজেলা সমাজসেবা কার্যালয় ও শহর সমাজসেবা অফিসে ল্যাপটপ ও প্রিন্টার প্রদান করা হয়েছে। ৪৬৫০ জন ইউনিয়ন সমাজকমীকে ট্যাব প্রদান, মাঠ পর্যায়ের সমাজসেবা অফিসে ৫৭০টি মোটর সাইকেল প্রদান, কর্মকর্তা ও কর্মচারীকে ভ্রমণ ভাতা প্রদানসহ সমাজসেবা অধিদফতরের বিদ্যমান এমআইএস-কে শক্তিশালীকরণ ও নতুন এমআইএস তৈরির কাজ চলমান রয়েছে। অনুষ্ঠানে জেলা সমাজ সেবা কার্যালয়ের সহকারী পরিচালক নাজিম উদ্দিন,সহকারী পরিচালক মোহাম্মদ রফিকুর হক উপস্থিত চিলেন। বিজ্ঞপ্তি