মৌলভীবাজারে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

4

পিন্টু দেবনাথ কমলগঞ্জ থেকে :
মৌলভীবাজারে ভূমি সেবা সপ্তাহ এর শুভ উদ্বোধন, অনলাইন ভূমি উন্নয়ন কর এবং মুজিব বর্ষের গূহ নির্মাণ উপলক্ষে প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।
রবিবার ৬ জুন দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মীর নাহিদ আহসান এর সভাপতিত্বে অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মল্লিকা দে, নির্বাহী ম্যাজিস্ট্রেট অর্নব মালাকার।
প্রেস কনফারেন্সে জানানো হয়, সোমবার ৭ জুন থেকে সপ্তাহ ব্যাপী জেলা প্রশাসকের ফ্রন্ট ডেস্ক এবং সকল উপজেলা ভূমি অফিসে তথ্য কেন্দ্র কাম সেবা ডেস্ক চালুকরণ এবং ই-নামজারী, অনলাইন পর্চার আবেদন গ্রহণ করা হবে। একই দিনে অনলাইনে নাগরিক মতামত গ্রহণ ও নাগরিক সমস্যা সমাধানের উদ্দেশ্যে অনলাইন বুথ স্থাপন করা হবে।
মঙ্গলবার ৮ জুন অনলাইন প্লাটফর্ম সরাসরি জেলা প্রশাসনের ফেসবুক পেজে ও জনসমাগম হয় এসব স্থানে ভুমি সেবা ডিজিটালাইজেশন সংক্রান্ত সরকারের জনবান্ধব উদ্যোগ প্রচার করা হবে। বুধবার ৯ জুন জেলা প্রশাসকের ভুমি অধিগ্রহণ শাখা এবং শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানগুলোতে এল.এ কেসের ক্ষতিপূরণের চেক প্রদান এবং জেলা তথ্য অফিস থেকে সেবামূলক প্রচার প্রচারণা অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার ১০জুন ভার্চুয়াল মাধ্যমে (জুম প্লাটফর্ম) ভুমি সেবা সংক্রান্ত সেমিনার (কবু হড়ঃব) উপস্থাপন ও সমাপনী অনুষ্ঠান হবে।
অনুষ্ঠানে জেলা সদরে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ৪০ জন সংবাদিক উপস্থিত ছিলেন।