ছাতকে দিনব্যাপী প্রাণী সম্পদ প্রদর্শনী

6

ছাতক থেকে সংবাদদাতা :
ছাতক রেলওয়ে মাঠে দিনব্যাপী প্রাণী সম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।
শনিবার সকালে উপজেলা প্রাণী সম্পদ দপ্তর ও ভেটেনারী হাসপাতালের আয়োজনে অনুষ্ঠিত মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাপস শীল। প্রাণী সম্পদ ও ডেয়রী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রদর্শনীর সার্বিক সহযোগিতায় কাজ করে। এলএফএ সানাউল হক সাজুর পরিচালনায় মেলায় স্বগত বক্তব্য রাখেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মো. ইব্রাহিম মিয়া। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু সাদাত মো.লাহিন, মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম।
প্রাণী সম্পদের উৎপাদন বৃদ্ধি, দুগ্ধজাত পণ্যের বাজার সৃষ্টি, বিজ্ঞান ভিত্তিক লালন- পালনে কৌশল, ক্ষুদ্র খামারী ও উদ্যোক্তাদের প্রতিকূল পরিবেশ মোকাবেলার সক্ষমতা সৃষ্টি, উন্নত জাতের পশু পালনসহ নিরাপদ প্রাণিজ আমিষ সরবরাহ নিশ্চিত করতেই এই প্রদর্শনীর আয়োজন করা হয়। উক্ত প্রদর্শনীতে উপজেলার ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভার খামারীরা ষ্টল গুলোতে গৃহপালিত গাভী, ঘোড়া, ছাগল, কবুতর, হাঁস-মুরগীসহ বিভিন্ন প্রজাতির গবাদি পশু নিয়ে আসেন। বিকেলে প্রদর্শনী শেষে ১৫ জন খামারীকে পুরস্কার প্রদান করা হয়।
প্রাণী সম্পদ প্রদর্শনীতে ভেটেনারী সার্জন ডাঃ মো.শায়খাত হোসেন, প্রাণী সম্পদ সম্প্রসারন কর্মকর্তা ডাঃ সুমন আচাযর্য, উপজেলা ডেয়রী এসোশিয়েশনের সভাপতি ফয়সল আহমদ, সাধারণ সম্পাদক আব্দুল মালেক, খামারী কামরুল হাসান সবুজ, মানিক মিয়াসহ ডেয়রী এসোশিয়েশনের সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।