ভারতে বিশ্বকাপ হবে না – এহসান মানি

10

স্পোর্টস ডেস্ক :
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ(আইপিএল) আয়োজনে অপারগ দেশ ভারতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে না বলে মন্তব্য করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি এহসান মানি। সম্প্রতি পাকিস্তানি সংবাদ মাধ্যম সাক্ষাৎকার দেয়াকালে এমন চাঞ্চল্যকর তথ্যই দিয়েছেন তিনি।
১২ দলের অংশগ্রহণে চলতি বছরের অক্টোবর মাসে ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর। কিন্তু চলমান করোনা মহামারিতে সেটা হবে কিনা তা নিয়ে দেখা দিয়েছে সংশয়।
কেননা করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশগুলোর একটি হলো ভারত। সংক্রমণের হারের পাশাপাশি মৃত্যু হারের দিক থেকে তালিকার উপরের দিকেই অবস্থান করছে বিরাট কোহলির দেশটি। মূলত সেজন্যই বিশ্বের সবেচেয়ে জনপ্রিয় ঘরোয়া ক্রিকেট আসর আইপিএলও অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হয়েছে।
এমতাবস্থায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি জানালেন, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতে হবে না। তবে এর কারণে হিসেবে করোনাভাইরাসকে নয়, সেপ্টেম্বর-অক্টোবরের বৃষ্টির কথা উল্লেখ করেছেন তিনি।
পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য নিউজ ডট কমে পিসিবি চেয়ারম্যান বলেন, ‘আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ, যেটা ভারতে হওয়ার কথা ছিল, সেটা আর ভারতে হচ্ছে না। টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে আরব আমিরাত।’
এদিকে পাকিস্তান সুপার লিগও অবশ্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হয়েছে। পিএসএল সম্পর্কে মানি বলেন, ‘পাকিস্তানের সামনে আর কোনো উপায় খোলা ছিল না। তাই বাধ্য হয়েই পিএসএলের বাকি ম্যাচগুলো আমিরাতে নেয়া হয়েছে। আমাদের সামনে দুইটা পথ ছিল। হয়তো টুর্নামেন্ট বাতিল করা, নয়তো বিকল্প ভেন্যু বেছে নেয়া। আমাদের জন্য এটাই সেরা সময় মনে হয়েছে। তাই আবুধাবিকেই বেছে নিয়েছি আমরা।’