ফ্রেঞ্চ ওপেনে ফিক্সিংয়ের অভিযোগে রুশ তারকা গ্রেফতার

6

স্পোর্টস ডেস্ক :
টেনিস বিশ্বের সর্বোচ্চ মর্যাদাপূর্ণ টুর্নামেন্টের একটি হলো ফেঞ্চ ওপেন। সেখানে ফিক্সিংয়ের জের ধরে শুক্রবার রাশিয়ান টেনিস সুন্দরী ইয়ানা সিজিকোভাকে গ্রেফতার করেছে প্যারিসের পুলিশ বাহিনী। ফলে টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেও এখনো ফ্রান্সেই থাকতে হচ্ছে এই টেনিস তারকাকে।
একাতেরিনা আলেকজান্দ্রোভার সঙ্গে জুটি বেধে এবার ফরাসি ওপেনের দ্বৈত বিভাগে নেমেছিলেন সিজিকোভা। কিন্তু প্রথম রাউন্ডে বাজেভাবে হারের কবলে পড়েছেন তিনি। ম্যাচে হেরেছেন ১-৬ এবং ১-৬ ব্যবধানে। এর পরেই গ্রেপ্তারের মুখোমুখি হলেন র‌্যাঙ্কিংয়ের ১০১ নম্বরে থাকা এই তারকা!
বৃহস্পতিবার রাতে তাকে প্যারিসে গ্রেফতার করা হয়েছে। আসলে গত বছরের সেপ্টেম্বরে ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ডে সিজিকোভা, তাঁর মার্কিন সঙ্গী ম্যাডিসন ব্রেঙ্গলকে নিয়ে হেরে যান। এর পরই গড়াপেটার গুঞ্জন ডালপালা মেলে।
সে বিষয়েই কথা বলেছে দেশটির পুলিশ বাহিনী। সেই সূত্রে জানা যায়, ২০২০ সালে হওয়া গত ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ডেও বাদ পড়েছিলেন সিজিকোভা। সেবার তাঁর সঙ্গী ছিলেন যুক্তরাষ্ট্রের ম্যাডিসন ব্রেঙ্গল। সেবার রোমানিয়ার আন্দ্রেয়া মিতু ও প্যাট্রিসিয়া মারিয়া টিগের কাছে হেরেছিলেন তাঁরা। সেখানে বাজেভাবে দুটি ভুল করেছিলেন তিনি।
ফ্রেঞ্চ ওপেন বা যেকোনো টুর্নামেন্ট নিয়ে বাজিকরদের বাজি ধরা অস্বাভাবিক কিছু নয়। কিন্তু সেবার ফ্রান্সের বাইরে প্রথম রাউন্ডের এই ম্যাচ নিয়ে অস্বাভাবিক পরিমাণ বাজি ধরা হয়েছিল বলে জানা যায়। এ নিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে অভিযোগ করা হয়েছিল। আর সেই সূত্রেই নাকি তাকে আটক করা হয়েছে।