শ্রীমঙ্গলে প্রথমবারের মতো জাতীয় চা দিবস পালিত

18

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
“মুজিব বর্ষের অঙ্গীকার চা শিল্পের প্রসার” এই প্রতিপ্রাদ্যকে সামনে রেখে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে প্রথমবারের মতো জাতীয় চা দিবস পালিত হয়েছে। শুক্রবার সকালে শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ চা গবেষণা কেন্দ্রের উদ্যোগে নতুন চায়ের জাত উন্মুক্ত, শোভাযাত্রা, চা সামগ্রী প্রদর্শনী শেষে গবেষণা কেন্দ্রের সেমিনার রুমে অনুষ্ঠিত হয় এক আলোচনা সভা।
চা গবেষনা কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা ড. শেফালী বুনার্জীর সঞ্চালনায় এবং শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় এই আলোচনা সভা। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশীয় চা সংসদের সিলেট শাখা চেয়ারম্যান গোলাম মো: শিবলী। স্বাগত বক্তব্য রাখেন, বাংলাদেশ চা গবেষনা কেন্দ্রের পরিচালক ড. মোহাম্মদ আলী।
এ সময় আরো উপস্থিত ছিলেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল-কমলগঞ্জ সার্কেল) মো: শহিদুল হক ভূঁইয়া, হবিগঞ্জ গোয়েন্দা পুলিশের ওসি মাহবুবুর রহমান।
এর আগে চা গবেষণা কেন্দ্রের উদ্যোগে প্রদর্শিত হয় বাংলাদেশে আবিস্কৃত ২৩টি চায়ের জাত, চা ফ্লেভারের বিস্কুট, সাবান ও মাস্ক।
এদিকে শুক্রবার দুপুরে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের উদ্যোগে শহরের লেবার হাউজে দিবসটির তাৎপর্য নিয়ে আয়োজন করা হয় আলোচনা সভার।