আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী পর্যটন শিল্পের উন্নয়নে উদ্যোগ গ্রহণ করলো —————- রেঞ্জ কমান্ডার রফিকুল ইসলাম

7

সম্ভাবনাময় পর্যটন শিল্পে শিক্ষিত ভিডিপি তরুণদের কর্মসংস্থান ও উদ্যোক্ত সৃষ্টির লক্ষ্যে পর্যটন নগরী সিলেটে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী’র উদ্যোগে ‘ক্যাটারিং সার্ভিস স্টাফ এন্ড হসপিটালিটি ম্যনেজমেন্ট’ শীর্ষক প্রশিক্ষণ কোর্সের শুভ সূচনা হয়েছে।
৩ জুন, বৃহস্পতিবার আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সিলেট জেলা নবস্থাপিত প্রশিক্ষণ কেন্দ্রে কোর্সটি উদ্বোধন করেন বাহিনীর সিলেট রেঞ্জের রেঞ্জ কমান্ডার মোঃ রফিকুল ইসলাম। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
সিলেট জেলা কমান্ড্যান্ট এনামুল খাঁন এর সভাপতিত্বে ও সার্কেল অ্যাডজুট্যান্ট এ এস এম এনামুল হকের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী জেলা কমান্ড্যান্ট প্রদীপ চন্দ্র দত্ত, সিলেট রেঞ্জের সহকারী পরিচালক মশিউর রহমান মানিক, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা জামালগঞ্জ ফয়সল আহমদ চৌধুরী।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, ‘বাহিনীর মহাপরিচালকে সম্মতিতে এবং অনুপ্রেরণায় অতি অল্প সময়ের মধ্যে আমরা এ ট্রেনিংটি চালু করতে পেরেছি। মাত্র তিন দিন মেয়াদে অনলাইন আবেদন আহবান করা হলে ২০ জন প্রশিক্ষণার্থীর বিপরীতে ২১৫জন তরুণ আবেদন দাখিন করেন। সিলেট রেঞ্জের চারটি জেলার জেলা কমান্ডান্টগণ লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণের মাধ্যমে প্রতি জেলা হতে ০৫ জন করে ভিডিপি (পুরুষ) সদস্য প্রশিক্ষণার্থী হিসেবে নির্বাচিত করেছেন। ২০জন ভিডিপি সদস্যের সাথে ও ৪ জন ব্যাটালিয়ন আনসারসহ মোট ২৪ নিয়ে পরীক্ষা মূলকভাবে কোর্সটিতে অংশগ্রহণ করলো। বিজ্ঞপ্তি