ছাতকে সংস্কার কাজে ধীর গতির কারণে কোর্ট সড়ক অবরোধ, যান চলাচল বন্ধ

12

ছাতক থেকে সংবাদদাতা :
ছাতকে সংস্কার কাজে ধীর গতির কারণে কোর্টরোডে বাঁশ ফেলে সড়কে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে স্থানীয় বিক্ষুব্ধ জনতা। জনদুর্ভোগ বেড়ে যাওয়ায় শুক্রবার দুপুরে সরকারী খাদ্য গুদাম সংলগ্ন এলাকায় স্থানীয় লোকজন রাস্তার দু’পাশে বাঁশ বেঁধে রাখে। ফলে এই সড়কের উভয়দিকে চলাচলকারী যানবাহন আটকা পড়ে।
জানা যায়, কোর্ট রোড থেকে লাফার্জ ফেরিঘাট পর্যন্ত সড়কের রাস্তার মেরামত কাজের সম্প্রতি উদ্বোধন করেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক এমপি। সড়ক ও জনপথ বিভাগের আওতাধীন গুরুত্বপূর্ণ এই বেহাল দশার সড়কটি
প্রায় ৬ বছর ধরেই ভাঙ্গা-চোরা ও গর্ত গর্ত ছিলো। সংস্কার কাজ শুরুর পর রাস্তায় মাটি, বালু- কংক্রিট ফেলার পর সংশ্লিষ্ট ঠিকাদার আর কোন কাজ না করায় গত কয়েক দিনের টানা বৃষ্টিতে কাঁদা জমে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। শুক্রবার বিকেল ৬টা পর্যন্ত সড়কে এলাকাবাসী রাস্তায় ব্যরিকেড দিয়ে রাখায় সড়কে যানবাহন চলাচল বন্ধ ছিলো।
পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর জসিম উদ্দিন সুমেন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর তাসলিমা জান্নাত কাকলী বলেন, দীর্ঘদিন জনদুর্ভোগের পর রাস্তা সংস্কারের কাজ শুরু হলেও সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানের নিম্নমানের কাজ ও খামখেয়ালিপনায় এলাকাবাসীর দুর্ভোগ আরো চরম আকার ধারণ করেছে।
সংস্কার কাজের ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রকৌশলী শিপন বলেন, বৃষ্টির কারণে কাজে বিলম্ব হওয়ায় রাস্তার দূরবস্থা। আশা করছি দু’একদিনের মধ্যে পুরো দমে কাজ শুরু করা হবে। ছাতক সড়ক ও জনপথ উপ-বিভাগীয় কার্যালয়ের (এসডিই) কাজী নজরুল ইসলাম বলেন, সড়কের এ কাজের জন্য নিয়মিতই তদারকি চলছে। টানা বৃষ্টির কারণে কাজে বিলম্ব হচ্ছে।