লালাবাজারে বাসিয়া নদীতে নতুন সেতু নির্মাণ দাবী বারবার উপেক্ষিত

24
দক্ষিণ সুরমার লালাবাজারে বাসিয়া নদীর উপর নির্মিত প্রাচীন সরু সেতুর চিত্র।

দক্ষণি সুরমা লালাবাজার বাসয়িা নদীতে নর্মিতি পুরাতন জরার্জঢু ফুটব্রীজরে স্থলে যানবাহন চলাচলরে উপযোগী ব্রীজ নর্মিাণ করার জন্য জনপদরে মানুষ র্দীঘ দনি ধরে দাবী করে আসছনে।
এ ব্যাপারে সুর্দীঘ কাল থকেে জনপদরে মানুষ সভা সমাবশে স্মারকলপিি সহ বভিন্নি সময় সরকাররে র্ঊধ্বতন র্কমর্কতাদরে কাছে যানবাহন উপযোগী ব্রীজ নর্মিাণরে জন্য কথা বলে আসছনে কন্তিু আজ অবদি ব্রীজ নর্মিাণ না হওয়ায় এ জনপদরে মানুষদরে চরম র্দুভােগ পোহাতে হচ্ছ।ে
জানা যায়, দক্ষণি সুরমা উপজলোর লালাবাজাররে মধ্যদয়িে এলজইিডরি একটি পাকা সড়ক বাসয়িা নদী পার হয়ে দক্ষণি সুরমা উপজলোর কামালবাজার ও বশ্বিনাথ উপজলো সদররে সাথে এলজইিডরি পৃথক দুটি পাকা সড়ক সংযুক্ত রয়ছেে কস্তিু লালাবাজাররে কাছে বাসয়িা নদীতে পুরাতন জরার্জঢু ফুটব্রীজ থাকার দরুন ও বাজার সংশ্লষ্টি স্থান সরো থাকায় এ জনগুরুত্বর্পূণ সড়ক দুটতিে যানবাহন চলাচল করতে পারছে না।
যানবাহন উপযোগি ব্রীজ না থাকায় জরার্জঢু ফুটব্রীজ দয়িে রকিসা সএিনজি গাড়ী ছাড়া অন্যন্য যানবাহন এ ফুটব্রীজ দয়িে যতেে পারনো তাছাড়া রাস্তার বাজার অংশ সরো থাকায় যানবাহন সহ এ সড়কে যাতায়াতকারী মানুষদরে র্দুভােগরে মধ্যে পরতে হয়।
বশিষে করে বাসয়িা নদীর পশ্চমিপাড়রে প্রায় ২০টি গ্রাম ওপরাপর বশে কয়কেটি গ্রামরে মানুষ লালাবাজার কংিবা সলিটে মহানগরীতে জরুরী কাজে বশিষে করে অসুস্থ রোগি স্কুল কলজে ও মাদ্রাসায় পড়ুয়া শক্ষর্িাথীরা সময় মতো গন্তব্যে স্থলে পৗেঁছাতে পারনো। বজ্ঞিপ্তি