শ্রীমঙ্গলে দিনব্যাপী সিলেট বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমানের বিভিন্ন অনুষ্ঠানে যোগদান

11
শ্রীমঙ্গলে দিনব্যাপী নানা কর্মসূচিতে অংশগ্রহণ করেন সিলেট বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান। এ সময় তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন কর্মকর্তারা।

পিন্টু দেবনাথ কমলগঞ্জ থেকে :
মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার ৫নং কালাপুর ইউনিয়নের মাজদিহি এলাকায় মুজিবশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার গৃহহীনদের জন্য নির্মিত দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে “আশ্রয়ন প্রকল্প” পরিদর্শন করেন সিলেট বিভাগের নব নিযুক্ত বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান। এ সময় ফুল দিয়ে বিভাগীয় কমিশনারকে বরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম। মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসানকে ফুল দিয়ে বরণ করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আসাদুজ্জামান।
এরপর বিভাগীয় কমিশনার শ্রীমঙ্গল সদর ইউনিয়নের ডলুছড়া ত্রিপুরা এলাকায় মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার গৃহহীনদের জন্য ১০টি ঘর উদ্বোধন ও হস্তান্তর করেন। এ সময় উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক মল্লিকা দে, বিভাগীয় কমিশনারের কার্যালয়ের কর্মকর্তা, জেলা প্রশাসকের কার্যালয়ের কর্মকর্তাসহ শ্রীমঙ্গল উপজেলা ভাইস চেয়ারম্যান প্রেম সাগর হাজরা, মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, শ্রীমঙ্গল সদর ইউ.পি চেয়ারম্যান ভানু লাল রায়, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ আব্দুস ছালেক প্রমুখ।
এদিকে বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান সমতলে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নের জন্য উন্নয়ন সহায়তা কর্মসূচির আওতায় শ্রীমঙ্গল উপজেলায় বসবাসরত ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর মাঝে শিক্ষাবৃত্তি, শিক্ষা ও সাংস্কৃতিক উপকরণ বিতরণ করা হয়েছে।
শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার দুপুরে শ্রীমঙ্গল জেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে এসব বৃত্তি ও উপকরন বিতরন করা হয়।
শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন সূত্র জানায়, নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর ৫০ জন প্রাথমিক, মাধ্যমিক ও কলেজ পর্যায়ের ছাত্র-ছাত্রীকে ৩ লাখ ৩৬ হাজার টাকা, প্রতিবন্ধী, অসুস্থ ও দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ৫০ জনকে ২ লাখ টাকা, ১২ জন শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ যেমন স্কুল ব্যাগ, খাতা, জ্যামিতি বক্স, মাস্ক প্রভৃতি এবং ৩ জনকে সাংস্কৃতিক উপকরণ যেমন- হারমোনিয়াম ও গীটার প্রদান করা হয়।