বিশ্বনাথে ময়লা-আবর্জনা ফেলার স্থান নির্ধারণ করলেন নবাগত ইউএনও

7

বিশ্বনাথ থেকে সংবাদদাতা  :
বিশ্বনাথ পৌর শহরের বিভিন্ন স্থানে থাকা ময়লা-আবর্জনার স্তুপ পরিষ্কার এর কার্যক্রম শুরু করেছেন পৌর প্রশাসক ও নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমন চন্দ্র দাশ।
রবিবার (২৩ মে) দুপুর ২টার দিকে পৌর এলাকার নতুন বাজারস্থ হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের প্রধান ফটকের সামনে জমে থাকা ময়লা-আবর্জনার স্তুপ পরিষ্কারের মাধ্যমে ময়লা-আবর্জনা অপসারণ কার্যক্রমের উদ্বোধন করেন তিনি। পৌর প্রশাসন ও ইউএনও’র নির্দেশে স্কেভেটর মিশিন দিয়ে উক্ত স্থানের ময়লা-আর্বজনা অপসারণ করে, তা পৌর এলাকার বাইপাস রোডস্থ ময়লা-আবর্জনা ফেলার নির্ধারিত স্থানে ফেলা হয়। এর মধ্য দিয়ে পৌর ও উপজেলাবাসীর জন্য ময়লা-আবর্জনা ফেলার স্থানও নির্ধারিত হয়ে গেল।
ময়লা-আবর্জনা অপসারণের কার্যক্রমের উদ্বোধনের সময় পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমন চন্দ্র দাশের সাথে উপস্থিত ছিলেন থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান, উপজেলা প্রকৌশলী আবু সাঈদ, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, মেম্বার জহুর আলী, শ্রমিক নেতা ফরিদ মিয়া, আছাব আলী, কাদির মিয়া প্রমুখ।
এ সময় পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমন চন্দ্র দাশ বলেন, স্কুলের সামনে বিগত প্রায় বিশ বছর যাবৎ ময়লা-আবর্জনা ফেলা আসা হলেও এতে যেমন কেউ বাধাও দেননি, তেমনি আবার কেউ তা পরিস্কারও করেননি। এমনকি পৌর ও উপজেলাবাসীর জন্য ময়লা-আবর্জনা ফেলার স্থানও এতদিনে নির্ধারণ করতে পারেননি। এখন থেকে পৌর শহরের সব ময়লা-আবর্জনা অপসারণ করা হবে। এখন থেকে নির্ধারিত স্থানে ময়লা ফেলা হবে। তাই বাসিয়া নদী বা বাজারের যেখানে সেখানে ময়লা আর্বজনা না ফেলার জন্য তিনি ব্যবসায়ীসহ পৌরবাসীর প্রতি আহবান জানান তিনি।