ফটো জার্নালিস্ট এসোসিয়েশননের প্রতিবাদ কর্মসূচি ॥ পরিকল্পিতভাবে হেনস্তা ও গ্রেফতার করা হয়েছে বলে আমরা মনে করি

8
বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির উদ্যোগে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে গ্রেফতার এবং মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ কর্মসূচি আয়োজন করা হয়।

পেশাগত দায়িত্ব পালনকালে প্রথম আলো’র জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে গ্রেফতার এবং মামলা প্রত্যাহারের দাবিতে বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত।
শুক্রবার বিকেলে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটি প্রতিবাদ কর্মসূচি আয়োজন করে। অভিনব প্রদিবাদ কর্মসূচিতে মুখে কালো কাপড় বেঁধে অংশ নেন সিলেটে কর্মরর্ত বিভিন্ন গণমাধ্যমের শতাধিক কর্মী।
চোখ ও মুখে কালো কাপড় বেঁধে বক্তারা বলেন, আকণ্ঠ দুর্নীতিতে নিমজ্জিত স্বাস্থ্যখাতের অনিয়মের বিরুদ্ধে সাংবাদিক রোজিনা ইসলাম কলম ধরেছিলেন বলেই তাকে থামিয়ে দিতে পরিকল্পিতভাবে হেনস্তা ও গ্রেফতার করা হয়েছে বলে আমরা মনে করি। বিশেষ করে সরকারের চারজন গুরুত্বপূর্ণ মন্ত্রী বলেছেন রোজিনা ইসলাম যেন ন্যায়বিচার পান, তাঁরা তা দেখবেন।
কিন্তু আমরা তাদের কার্যক্রম নিয়ে সন্দিহান। কেননা জামিনযোগ্য মামলায় একটি মামলা হলো, অথচ তাকে এতটা বেগ পেতে হচ্ছে। অবিলম্বে তার নিঃশ্বর্ত মুক্তি ও মামলা প্রত্যাহার করতে হবে।
ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটি সভাপতি শেখ আশরাফুল আলম নাসিরের সভাপত্বিতে ও সাধারণ সম্পাদক আশকার ইবনে আমীন লস্কর রাব্বির পচিালনায় প্রতিবাদ কর্মসূচিতে বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সামির মাহমুদ, ইমজা সাধারণ সম্পাদক আনিস রহমান, এ সময় প্রতিবাদ কর্মসূচিতে উপস্থিত ছিলেন চ্যানেল ২৪ এর ব্যুরো প্রধান গুলজার আহমদ, বিপিজেএ সিলেটের সিনিয়র সহ-সভাপতি মো : দুলাল হোসেন, সহ-সভাপতি ইউসুফ আলী কোষাধ্যক্ষ শাহীন আহমদ, সহ-সাধারণ সম্পাদক শেখ আব্দুল মজিদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক এস এম সুজন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আবু বক্কর, তথ্য ও প্রযুক্তি সম্পাদক ইদ্রিছ আলী, নির্বাহী সদস্য, মামুন হাসান, শংকর দাশ, আব্দুল বাতিন ফয়সল, মাহমুদ হোসেন, আনিস মাহমুদ, সদস্য নাজমুল কবির পাভেল, ইকবাল মুন্সী, নূরুল ইসলাম, হুমায়ূন কবির লিটন, নূরুল ইসলাম, শিপন আহমদ, রেজা রুবেল, মো: আব্দুল খালিক, আজমল আলী অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চ্যানেল ২৪ এর ক্যামেরা পারসন দিপক বৈদ্য দিপু, ডিবিসি নিউজ এর ক্যামেরা পারসন সেলিম আহমদ, ফটো সাংবাদিক মামুন হোসেন, মোজাম্মেল হক, আহমেদ শাহিন, ফারহান আহমদ, রাহেল আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি