গ্রামকে শহর বানিয়ে জননেত্রী শেখ হাসিনাকে সোনার চাবি উপহার দিবেন স্যার এনাম উল ইসলাম

10

গ্রাম হবে শহর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন স্বপ্নকে বাস্তবায়ন করছেন সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার স্যার এনাম উল ইসলাম। গ্রামের ভেতরেই শহর গড়ার স্বপ্ন নিয়ে এগিয়ে যাচ্ছেন তিনি। যার অংশ হিসেবে উপজেলার মাইজগাঁও এলাকায় সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে ১২০০ কোটি টাকা ব্যয়ে এনাম উল ইসলাম একটি পাইলট প্রকল্প বাস্তবায়ন করছেন।
নাগরিক সুবিধার জন্য জনগণকে শহরমুখী হতে হয়। শিক্ষা, চিকিৎসাসহ অন্যান্য গুরুত্বপূর্ণ সেবার জন্য নানা সময়ে গ্রামীণ জনগোষ্ঠীর ভোগান্তি পোহাতে হয়। মাইজগাঁওসহ আশপাশের উপজেলায় বসবাসরত বিশাল জনগোষ্ঠীর উন্নত চিকিৎসার জন্য বিভাগীয় শহর সিলেটে যাতায়াত করতে হয়।
উপজেলায় তিনি স্যার এনাম উল ইসলাম নামে বেশ পরিচিত। সিলেট-৩ আসনের আসন্ন জাতীয় সংসদ উপ-নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী এনাম সকল নাগরিকের সুবিধা নিশ্চিতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। তার এই পাইলট প্রকল্প উপজেলার শিক্ষা খাতেও আমূল পরিবর্তন আসবে বলে আশাবাদ স্থানীয়দের।
এনাম উল ইসলামের বিশাল এই প্রকল্পের মধ্যে রয়েছে- হাজী আব্দুল জলিল গ্রান্ড মসজিদ, জাহানারা সেন্টার (মহিলাদের জন্য মসজিদ), স্যার এনাম উল ইসলাম ইসলামিক রিসার্চ সেন্টার, স্যার এনাম উল ইসলাম ফাউন্ডেশন হসপিটাল, স্যার এনাম উল ইসলাম ইন্সটিটিউট অব নার্সিং, মেডিকেল টেকনোলজি সেন্টার, স্যার এনাম উল ইসলাম গ্রামার স্কুল এন্ড কলেজ, স্যার এনাম উল ইসলাম কনভেনশন হল, হাজী সলিমুল্লা খাঁন প্যান্থ হাউস, হাজী মোঃ আব্দুল মছব্বির নিকেতন-১, হাজী মোঃ আব্দুল মছব্বির নিকেতন-২, ইবতিদা এন্ড কায়নাত নিকেতন, ইতমাম এন্ড ইনকিয়াদ নিকেতন। তার হাতে নেওয়া প্রকল্পগুলোর ৭০ ভাগ এরই মধ্যে সম্পন্ন হয়েছে।
এছাড়াও তিনি স্যার এনাম উল ইসলাম ফাউন্ডেশনের মাধ্যেমে দীর্ঘ দিন যাবত মানুষে কল্যাণে কাজ করে যাচ্ছেন। পর্যাক্রমে দক্ষিণ সুরমা, বালাগঞ্জ ও ফেঞ্চুগঞ্জের বিভিন্ন স্কুল, মসজিদ, মাদ্রাসা ও মন্দিরে নগদ অর্থ প্রদান, খাদ্য সামগ্রী, ইফতার, শাড়ী, লুঙ্গি বিতরন করে আসছেন।
বিষয়টি নিয়ে এনাম উল ইসলাম বলেন, আমার এই প্রকল্পের কাজ চলতি বছরের ডিসেম্বরে শেষ হবে। প্রধানমন্ত্রীর স্বপ্ন গ্রাম হবে শহর এ লক্ষ্যেই আমি মাইজগাঁওয়ে উদ্যোগটি গ্রহণ করেছি। তিনি জানিয়েছেন, তার ব্যক্তিগত উদ্যোগে ১২০০ কোটি টাকার প্রকল্পটি বাস্তবায়নের পর সেখানে দুই লক্ষ মানুষের কর্মসংস্থানের সুযোগ হবে।
সিলেট-৩ আসনে আওয়ামী লীগের মননোয়ন প্রত্যাশী, স্যার এনাম উল ইসলাম ফাউন্ডেশন ও হাজী আব্দুল মছব্বির সিটির চেয়ারম্যান, যুক্তরাজ্য আওয়ামী লীগের ম্যানচেষ্টার শাখার সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক, সাবেক ছাত্রলীগ নেতা শিক্ষাবিদ, সমাজসেবক স্যার এনাম উল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি আমাকে বিবেচনায় নেন তবেই আমি নির্বাচন করব। আমি বিশ্বাস করি যারা আমাকে চেনেন তারা এ-ও জানেন এনাম উল ইসলাম কথায় নয় কাজে বিশ্বাসী। তিনি জানান, আগামী বছরে প্রথম দিকে সর্বকালে শ্রেষ্ট বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্যার এনাম উল ইসলাম ফাউন্ডেশনের হাজী আব্দুল মছব্বির সিটির সোনার চাবি প্রদান করবে। বিজ্ঞপ্তি