সুনামগঞ্জে গলাকেটে হত্যা মামলার ৬ আসামী গ্রেফতার

4
র‌্যাবের অভিযানে আটক ৬ জন।

স্টাফ রিপোর্টার :
সুনামগঞ্জে চাঞ্চল্যকর গলাকেটে হত্যা মামলার সাথে জড়িত ৬ আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯’র সদস্যরা। ৪ মে মঙ্গলবার সকালে তাদেরকে দিরাই থানার মঙ্গলপুর থেকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে, সুনামগঞ্জের দিরাই থানার ইসলামপুত্র গ্রামের মৃত আব্দুল কাইয়ুমের স্ত্রী আলবাহার (৩৫), একই থানার ভাঙ্গাডহর গ্রামের মৃত জলধর দাসের পুত্র সত্যরঞ্জন দাস (৫৫), নরুত্তমপুর গ্রামের ফজলুল হকের পুত্র নাসির উদ্দিন (৩৫), দাউদপুর গ্রামের মৃত তোয়াহিতের পুত্র নাজমুল হুসাইন (৪৯), নরুত্তমপুর গ্রামের মুসলিম উল্লাহর পুত্র লুৎফর রহমান (৩৫) ও ভাঙ্গাডহর গ্রামের মকবুল আলীর পুত্র আব্দুল মালেক (৩০)।
র‌্যাব জানায়, গত ১ এপ্রিল সুনামগঞ্জে রদিরাই থানার মঙ্গলপুর হাওড় হতে দুদু মিয়া (৪৫) নামে মস্তকবিহীন লাশ উদ্ধার করে পুলিশ। উক্ত ক্লুলেস হত্যাকান্ডের মূল রহস্য উৎঘাটনের জন্য র‌্যাব ছায়া তদন্ত শুরু করে। পরবর্তীতে ৪ মে সকাল পৌনে ৮টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯,এরঅধিনায়ক লেঃ কর্ণেল আবু মুসা মোঃ শরীফুল ইসলাম, পিএসসি এর নেতৃত্বে লেঃ কমান্ডার সিঞ্চন আহমেদ ও এএসপি মোঃ আব্দুল্লাহসহ সিপিসি-৩ (সুনামগঞ্জ ক্যাম্প) এর একটি আভিযানিক দল সুনামগঞ্জ জেলার দিরাই থানার মঙ্গলপুর এলাকায় থেকে দুদু মিয়ার হত্যার সাথে জড়িত উল্লেখিত ৬ জনকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃত ব্যক্তিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা এই হত্যাকান্ডের পরিকল্পনা, কার্যক্রম এবং মোটিভ স্বীকার করে। প্রাথমিক তদন্তে জানা যায়, ভিকটিম দুদু মিয়া উক্ত হত্যাকান্ডের প্রধান আসামী কবিরের খামারে কাজ করত। বছর খানেক আগে দুদু মিয়া কবিরের কাছ থেকে কিছু টাকা (আনুমানিক ৬০০০ টাকা) ধার নিয়ে কাজ ছেড়ে চলে যায়।
এছাড়াও দুদু মিয়া সাথে ব্যক্তিগত পূর্ব শক্রতার জের থাকায় তার সহযোগীদের সহায়তায় উক্ত ঘটনা ঘটায়। গ্রেফতারকৃত আসামীদেরকে সুনামগঞ্জ জেলার দিরাই থানায় হস্তান্তর করা হয়েছে বলে র‌্যাব-৯’র মিডিয়া অফিসার এএসপি ওবাইন জানান।