মন্ত্রী ইমরান আহমদকে নিয়ে কটুক্তি করায় গোয়াইনঘাটে যুবক গ্রেফতার

11

গোয়াইনঘাট থেকে সংবাদদাতা :
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী এবং সিলেট-৪ আসনের সাংসদ ইমরান আহমদ, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ এবং উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমানসহ গণ্যমান্য ব্যক্তিদের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উদ্দেশ্যপ্রণোদিত ও মানহানিকর উদ্দেশ্যে মন্তব্যের ঘটনায় এক যুবককে আটক করেছে থানা পুলিশ।
মঙ্গলবার (৪ মে) দিবাগত রাত সাড়ে ১১ টার দিকে উপজেলার ছৈলাখেল ৮ম খণ্ড গ্রাম থেকে গোয়াইনঘাট থানার এসআই লিটন রায়সহ একদল পুলিশ অভিযান চালিয়ে রাশেদ আলম রাজ্জাক নামের ঐই যুবককে গ্রেফতার করেছে। ধৃত রাশেদ আলম রাজ্জাক গোয়াইনঘাট উপজেলাধীন ছৈলাখেল ৮ম খন্ড গ্রামের আব্দুল জলিল ও ইউপি সদস্যা রেজিয়া বেগমের ছেলে।
মন্ত্রী, উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসারসহ সমাজগন্য মানুষজনের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যমে মানহানিকর মন্তব্যের ঘটনায় তার বিরুদ্ধে মঙ্গলবার গোয়াইনঘাট উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক শাহীন আহমদ বাদী হয়ে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। (মামলা নং-০৪)।
মামলা ও স্থানীয় সূত্রে জানা গেছে, সম্প্রতি প্রবাসীকল্যাণ বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর নিজস্ব তহবিল হতে অসহায় মানুষজনকে ঈদ উপহার বিতরণ সংক্রান্ত অনুষ্ঠান বিষয়ে একটি ফেসবুক পোষ্ট করেন গোয়াইনঘাট উপজেলা আওয়াামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গোলাম কিবরিয়া হেলাল। সেই পোষ্টের কমেন্ট বক্সে ধৃত রাশেদ আলম রাজ্জাক অশ্লীল ভাষায় সরকারের প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমানসহ বিভিন্ন জনের বিরুদ্ধে মন্তব্য করেন। ধৃত অপরাধী রাশেদ আলম রাজ্জাক উপজেলার বিভিন্ন সময়ে বিশিষ্ট ব্যক্তিবর্গ ও সাংবাদিকদের বিরুদ্ধেও ফেসবুকে বাজে মন্তব্য করে আসছিলো।
রাশেদ আলম রাজ্জাকের কোনো আয়ের উৎস না থাকলেও কিছু বখাটে যুবকদের নিয়ে সে জাফলংয়ে গড়ে তুলেছে একটি টাউট চক্র। এই চক্রের মাধ্যমে চাঁদাবাজিসহ প্রতিনিয়ত বিশিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার ও গুজব চালিয়ে যাচ্ছিল সে এমন অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।
গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আবদুল আহাদ জানান, সরকারের প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী, উপজেলা চেয়ারম্যান, ইউএনওসহ বিভিন্নজনের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যমে অশালীন মন্তব্যের ঘটনায় দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রাশেদ আলম রাজ্জাক নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। বুধবার (৫মে) সকালে আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হয়।