পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্ত ১২শ’ রেলকর্মী

7

কাজিরবাজার ডেস্ক :
গোটা ভারতে রেলকর্মীদের মধ্যে করোনার হার ক্রমশ বাড়ছে। করোনার ভয়াল থাবায় থেকে বাদ পড়েননি পশ্চিমবঙ্গের রেলকর্মীরাও।
শিয়ালদা ডিভিশনে একসঙ্গে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৫০ জন রেলকর্মী। হাওড়া, কলকাতা স্টেশনসহ গোটা পূর্বরেলে ১২শ’র বেশি রেলকর্মী আক্রান্ত শনাক্ত হয়েছেন। এর ফলে চালক, গার্ড, চেকারসহ একাধিক বিভাগে লোকবল সংকট তৈরি হয়েছে।
করোনার জেরে শিয়ালদা ডিভিশনে বাতিল করা হয়েছে ৫৪ জোড়া লোকাল ট্রেন। শুধু লোকাল ট্রেন নয়, বাতিল হয়েছে একগুচ্ছ স্পেশাল ট্রেনও। এতে চরম হয়রানিতে পড়েছেন যাত্রীরা। গত দশ দিনে হাওড়া-শিয়ালদহ দুই রেলওয়ে জোনের প্রায় তিন হাজার কর্মী করোনা শনাক্ত হয়েছেন।
পশ্চিমবঙ্গসহ গোটা ভারতে রেলকর্মীদের মধ্যে করোনার হার ক্রমশ বাড়ছে। দেশটির বিভিন্ন প্রান্তে রেলের ৭০টি হাসপাতালও জায়গা হচ্ছে না আক্রান্ত রেলকর্মীদের। ফলে নতুন করে যারা করোনা শনাক্ত হচ্ছেন, তাদের হোম আইসোলেশন ছাড়া আর কোনো উপায় পাচ্ছে না রেল কর্তৃপক্ষ।
শনিবার (১ মে) ভারতীয় রেলবোর্ডের চেয়ারম্যান ও সিইও সুনীত শর্মা বলছেন, গোটা ভারতে রেলের ৭০টি হাসপাতালে প্রায় পাঁচ হাজার বেড রয়েছে। কিন্তু যেভাবে একের পর এক রেলকর্মী করোনায় আক্রান্ত হয়ে পড়ছেন তাতে হাসপাতালে জায়গা দেওয়া যাচ্ছে না। এই কারণেই অনেকে হোম আইসোলেশনে থাকতে বাধ্য হচ্ছেন।