জুড়ী ও দিরাইয়ে বজ্রপাতে কিশোরীসহ ৪ জনের মর্মান্তিক মৃত্যু

10

স্টাফ রিপোর্টার :
মৌলভীবাজারের জুড়ীতে ও সুনামগঞ্জের দিরাইয়ে বজ্রপাতে এক কিশোরীসহ ৪ জনের মর্মান্তিভাবে মৃত্যু হয়েছে। এর মধ্যে জুড়িতে চা শ্রমিক পরিবারের ২ জন আর দিরাইয়ের ২ কৃষক রয়েছেন। গতকাল বুধবার সকালে বজ্রপাতের পৃথক এই ঘটনাটি ঘটে।
বজ্রপাতে নিহতরা হচ্ছেন, মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার ফুলতলা চা বাগানের ৪নং লাইন মন্ডপটিলা এলাকার বাসিন্দা নন্দ ভূমিজের পুত্র রমণ ভূমিজ (২৭), শ্যামল ভূমিজের কন্যা ললিতা ভূমিজ টিপু (১৩), সুনামগঞ্জ জেলার দিরাই থানার মথুরাপুর গ্রামের মৃত আব্দুল মনাফের পুত্র ফখরুল ইসলাম (৫০) ও তার সহোদর ভাই মো ফজলু মিয়া (৪৭)।
জানা গেছে, গতকাল বুধবার সকাল ৮টার দিকে ফুলতলা ইউনিয়নের ফুলতলা চা বাগানে বৃষ্টি শুরু হয়। এসময় বজ্রসহ বৃষ্টিপাত হয়। ৯টার দিকে রমণ ভূমিজ ও তার কন্যা ললিতা ভূমিজ টিপু ঘরের উপর প্রচন্ড বজ্রপাত হয়। এতে আক্রান্ত হয়ে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।
জুড়ী থানার অফিসার ইনচার্জ সঞ্জয় চক্রবর্তী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, স্বাভাবিক প্রক্রিয়ায় লাশের শেষকৃত্য সম্পন্ন হওয়ার কথা রয়েছে।
এদিকে সুনামগঞ্জের দিরাইয়ের মথুরাপুরে বজ্রপাতে ২ কৃষক ফখরুল ইসলাম ও তার সহোদর মো ফজলু মিয়া নিহত হন। গতকাল বুধবার সকালে উপজেলার ভাটিপাড়া ইউনিয়নের মথুরাপুর হাওরে ধান কাটার সময় হঠাৎ বজ্রপাতে এ হতাহতের ঘটনাটি ঘটে। খবর পেয়ে দিরাই থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ দুটি উদ্ধার করে থানায় নিয়ে আসে। পরে লাশের ময়না তদন্তের জন্য সুনামগঞ্জ জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়। এ ব্যাপারে দিরাই থানার ওসি মো আজিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।