রোগীরা সার্বক্ষণিক অক্সিজেন পাচ্ছেন কিনা তদারকি করবে মন্ত্রণালয়

12

কাজিরবাজার ডেস্ক :
করোনার রোগীরা চাহিদা অনুযায়ী সার্বক্ষণিক অক্সিজেন পাচ্ছেন কিনা, তা তদারকি করবে স্বাস্থ্য মন্ত্রণালয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে গঠিত পাঁচ সদস্যের একটি কমিটি করোনা রোগীদের জন্য অক্সিজেনের চাহিদা নিরূপণ করার পাশাপাশি সরবরাহের উৎসও চিহ্নিত করবে।
স্বাস্থ্যসেবা বিভাগের এক অফিস আদেশে বিষয়টি জানানো হয়েছে।
শনিবার (২৪ এপ্রিল) স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব জাকিয়া পারভীনের সই করা অফিস
আদেশে বলা হয়, ‘চলমান অতিমারি করোনাভাইরাস প্রতিরোধ ও জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চাহিদার পরিপ্রেক্ষিতে সার্বক্ষণিক অক্সিজেন সরবরাহ ও মনিটর করার লক্ষ্যে কমিটি গঠন করা হলো। কমিটিতে স্বাস্থ্যসেবা বিভাগের হাসপাতাল অনুবিভাগের অতিরিক্ত সচিব নাজমুল হক খানকে আহ্বায়ক করা হয়েছে। কমিটিতে আরও রয়েছেন যুগ্মসচিব উম্মে সালমা তানজিয়া, স্বাস্থ্য অধিদফতরের লাইন ডিরেক্টর ডা. মো. খুরশীদ আলম, সহকারী পরিচালক ডা. হাবিবা ইসমাইল ভূইয়া। কমিটির সদস্য সচিব হিসেবে রয়েছেন উপসচিব মোহাম্মদ রোকন উদ্দিন।’
কমিটির কার্যপরিধিতে বলা হয়েছে ‘অক্সিজেনের চাহিদা নিরূপণ করা, অক্সিজেন সরবরাহের উৎস চিহ্নিত করা, অক্সিজেন সরবরাহের ক্ষেত্রে কোনও প্রতিবন্ধকতা রয়েছে কিনা, সে বিষয়ে তথ্য উপাত্ত সংগ্রহ করা এবং সময়ে সময়ে সচিব বরাবরে মতামতসহ প্রতিবেদন দাখিল করা।