নারী নির্যাতনের অভিযোগে চাকরি হারালেন গিগস

5

স্পোর্টস ডেস্ক :
নারী নির্যাতনের অভিযোগে নিজের চাকরি হারালেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক তারকা ফুটবলার এবং ওয়েলস জাতীয় ফুটবল দলের কোচ রায়ান গিগস। সম্প্রতি তার নামে নারীকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে। তবে নিজেকে নির্দোষ দাবি করছেন তিনি।
গত নভেম্বরে সালফোর্ডে একজন ত্রিশ বছর বয়সী নারীকে শারীরিক আঘাত ও অন্য আরেকজন ২০ বছর বয়সী নারীকে লাঞ্ছিত করেছেন গিগস। এছাড়া তার ওপর ২০১৭ থেকে ২০২০ পর্যন্ত সময়ে জবরদস্তির অভিযোগও আনা হয়েছে।
আগামী ২৮ এপ্রিল ম্যানচেস্টার সালফোর্ড ম্যাজিস্ট্রেটের কাছে মামলার শুনানির জন্য হাজিরা দিতে হবে তাকে। এর আগেই তাকে সরিয়ে দেয়া হয়েছে ওয়েলসের কোচের পদ থেকে। তার বদলে চলতি বছর আসন্ন ইউরোতে ওয়েলসের কোচের দায়িত্ব পালন করবেন রবার্ট পেজ।
এদিকে এক বিবৃতিতে ৪৭ বছর বয়সী গিগস জানিয়েছেন, তিনি আদালতে নিজেকে নির্দোষ দাবি করবেন। তিনি লিখেছেন, ‘আইনের প্রতি আমার পূর্ণ সম্মান আছে এবং অভিযোগগুলোর গুরুত্বও বুঝতে পারছি আমি। আদালতে আমি নিজেকে নির্দোষ দাবি করব।’
১৯৯০ সালে অভিষেকের পর ২৪ বছর ম্যান ইউনাইটেডেই খেলে অবসর নেওয়া গিগস ক্লাবটার হয়ে ৬৭২ ম্যাচ খেলেছেন। ১৩টি প্রিমিয়ার লিগের পাশাপাশি জিতেছেন দুটি চ্যাম্পিয়নস লিগও। অবসরের পর প্রথমে ডেভিড ময়েস ও পরে লুই ফন গালের অধীনে ম্যানচেস্টার ইউনাইটেডে সহকারী কোচ ছিলেন। ওয়েলসের হয়ে ৬৪ ম্যাচ খেলা গিগস ইংল্যান্ডের চতুর্থ স্তরের ক্লাব স্যালফোর্ড সিটিরও মালিকদের একজন। মালিকানায় তাঁর সঙ্গীদের মধ্যে আছেন ডেভিড বেকহাম, গ্যারি নেভিলরা।