এবার আইপিএল থেকে ছিটকে গেলেন আর্চার

5

স্পোর্টস ডেস্ক :
বেন স্টোকসের পর এবার আইপিএল থেকে ছিটকে গেলেন আরেক ইংলিশ ক্রিকেটার জোফরা আর্চার। আঙুলের সার্জারির পর পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যেই থাকবেন তিনি। ইসিবি জানায়, শিগগির মাঠে ফেরা হচ্ছে না আর্চারের। আইপিএলে স্টোকস-আর্চার তারা দুজনই ছিলেন মোস্তাফিজুর রহমানের দল রাজস্থান রয়্যালসে।
কিছুদিন আগে আর্চারের আঙুলে অস্ত্রোপচার করা হয়। একই সঙ্গে কনুইয়ের চোটেও ভুগছিলেন তিনি। ইসিবি জানায়, পুনর্বাসন প্রক্রিয়া শেষে এই সপ্তাহে অনুশীলন শুরু করেছেন আর্চার। তাকে আরও কিছুদিন পর্যবেক্ষণে রাখা হবে।
শুরু থেকে যে আর্চারকে পাওয়া যাবে না, জানত রাজস্থান। দলটি আশায় ছিল টুর্নামেন্টের শেষ দিকে তাকে পাওয়ার। সেই আশারও সমাধি হলো এবার।
গত সপ্তাহে ফিটনেস অনুশীলনের জন্য সাসেক্সের সঙ্গে মাঠে ফিরেছেন আর্চার। বৃহস্পতিবার তার অবস্থা দেখতে মাঠে যান ইংল্যান্ডের হেড কোচ ক্রিস সিলভারউড এবং এলিট পেস বোলিং কোচ জন লুইস। এদিন ফিটনেস ট্রেনিংয়ের পর বোলিং-ব্যাটিং অনুশীলনও করেন আর্চার।
তবে এখনই মাঠে ফিরতে প্রস্তুত নন এ গতিতারকা। অনুশীলনে সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১৫ দিন পর তাকে ম্যাচ খেলার অনুমতি দেবে ইসিবি। সেক্ষেত্রে মে মাসের মাঝামাঝি সময়ে সাসেক্সের দ্বিতীয় একাদশের হয়ে একটি চ্যাম্পিয়নশিপ ম্যাচ দিয়ে মাঠে ফিরতে পারেন তিনি।
ইএসপিএন ক্রিকইনফো তাদের প্রতিবেদনে জানিয়েছে, রাসি ফন ডার ডুসেনকে দলে নিয়েছে রাজস্থান। ভারতে আসতে ভিসার অপেক্ষায় আছেন দক্ষিণ আফ্রিকান এই ব্যাটসম্যান। পেলেই প্রথমবারের মতো তিনি খেলতে আসবেন আইপিএলে।
এর আগে আইপিএল থেকে ছিটকে যান রাজস্থানের ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। আঙুলের ইনজুরিতে পড়েছেন বলে জানায় ক্লাব কর্তৃপক্ষ। পাঞ্জাবের বিপক্ষে ম্যাচে ক্রিস গেইলের ক্যাচ নিতে লং অন থেকে দৌড়ে এসে ডাইভ দেন স্টোকস। তখনই বাঁহাতের আঙুলে ব্যথা পান তিনি। পরে ব্যাটিং করলেও পরবর্তী পরীক্ষা-নিরীক্ষায় দেখা গেছে আঙুল ভেঙে গেছে স্টোকসের।