কমলগঞ্জে কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছে দেন যুবলীগের নেতাকর্মীরা

6

কমলগঞ্জ থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের কমলগঞ্জের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার বাস্তবায়ন কৃষকের ধান কেটায় যুবলীগের নেতাকর্মীরা।
শুক্রবার (২৩ এপ্রিল) সকাল ১০টায় পৌর এলাকার ৫নং ওয়ার্ডের খুশালপুর এলাকায় কৃষক আজাদ মিয়া, ফারুক মিয়া ও শহীদ মিয়ার এক একর জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দেন উপজেলা যুবলীগের নেতৃবৃন্দরা।
যুবলীগ নেতাকর্মীরা পাকা ধান কেটে দেয়ায় কৃষক আজাদ মিয়া, ফারুক মিয়া ও শহীদ মিয়া বলেন, ‘ধান কাটার উপযুক্ত সময় হলেও লকডাউনের কারণে শ্রমিক সংকটে পড়ি। এলাকায় যে শ্রমিক পাওয়া যায় তাদের মজুরি বেশি হওয়াতে ক্ষেতের ধান পাকার পরও তা কাটতে না পারায় ক্ষতির শঙ্কায় ছিল। যেখানে শ্রমিকের অভাবে জমির পাকা ধান কাটা নিয়ে দুশ্চিন্তায় ভূগছিলেন সেখানে দেড় ঘণ্টার মধ্যে যুবলীগের নেতাকর্মীরা জমির সব ধান কেটে বাড়িতে পৌঁছে দেন।
উপজেলা যুবলীগের আহবায়ক ও পৌর মেয়র মো. জুয়েল আহমেদ বলেন, ‘লকডাউনের ২য় ধাপে শ্রমিক ও অর্থ সংকটের কারণে এক একর জমির পাকা ধান কাটতে পারছিলেন না পৌর এলাকার খুশালপুর গ্রামের কৃষক।
খবর পেয়ে যুবলীগের প্রায় অর্ধ শতাধিক নেতাকর্মীদের নিয়ে তিন কৃষকের প্রায় এক একর জমির ধান কেটে দেওয়া হয়।
করোনার এই দূর্যোগকালীন সময় প্রধানমন্ত্র শেখ হাসিনা কৃষকদের পাশে দাঁড়ানোর যে নির্দেশনায় ধান কাটার কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।
ধান কাটার কার্যক্রম যুবলীগের অব্যাহত থাকবে বলে যুবলীগের আহবায়ক মো. জুয়েল আহমেদ জানান।
উপস্থিত ছিলেন- জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউল রহমান সুমন, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক কয়ছর আহমদ, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল মালিক বাবুল, সায়েখ আহমেদ, সদস্য নিয়াজ মুর্শেদ রাজু, আলাল মিয়া, জহিরুল ইসলাম নান্নু, সাইফুল ইসলামসহ অর্ধশতাধিক যুবলীগ নেতা কর্মীরা।
তাছাড়া ধান কাটা শেষ হলে সবাই মাথায় করে ধান নিয়ে কৃষকের বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে।