জকিগঞ্জে থমকে আছে মসজিদের উন্নয়ন কাজ, সহযোগিতার আহ্বান

12

জকিগঞ্জ উপজেলার ৮নং কসকনকপুর ইউনিয়নের নিয়াগুল দক্ষিণ মহল্লা জামেয়া মসজিদের উন্নয়ন কাজ থমকে গেছে টাকার অভাবে। নিয়াগুল গ্রামে মসজিদ না থাকায় গ্রামের মানুষ দূরদূরান্ত গিয়ে মসজিদে নামাজ আদায় করছেন প্রতিনিয়ত।
অত্র গ্রামে মসজিদ না থাকার ফলে মুসল্লিদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। প্রায় সময় জামাতের সাথে নামাজ পড়তে পারতেন না তারা। নিজেদের গ্রামের মধ্যে মসজিদ নির্মাণের উদ্যোগ নেন গ্রামবাসী। গ্রামবাসীর আর্থিক সহযোগিতায় নিয়াগুল দক্ষিণ মহল্লায় মসজিদ নির্মাণ কাজ শুরু হয়। প্রায় দীর্ঘ ৬ বছরে পাকা দালান করে এক তলা মসজিদ নির্মাণ করা হয়। গ্রামবাসী আর্থিক যে সহযোগিতা করেছিলেন তা নির্মাণকাজে শেষ হয়ে যায়।
এখনো মসজিদের অনেক কাজ বাকি রয়েছে। মসজিদে পানির জন্য মটর, বাতরুম, মসজিদের সীমানা প্রাচীর, রং পর্যাপ্ত বাতি-ফ্যান ও টাইলস লাগানো যাচ্ছে না টাকার অভাবে। মসজিদের এই সব কাজ সম্পন্ন করতে হলে প্রয়োজন আরো প্রায় ১০ লক্ষ টাকার।
মসজিদের কাজের অনুদান প্রদানের জন্য সরকার ও সমাজের বিত্তবানদের কাছে আহ্বান জানিয়েছেন স্থানীয় গ্রামবাসী ও মসজিদ কমিটি। মসজিদে অনুদান প্রদান করতে মসজিদ কমিটির ক্যাশিয়ার আব্দুল আজিজ (০১৭৯৩৬৭২২৭২)-এর সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে। বিজ্ঞপ্তি