বড়লেখায় সংবাদ প্রকাশের জেরে মানবজমিন ও বাংলা টিভি প্রতিনিধিকে হত্যার হুমকি, থানায় জিডি

13
হুকুমদাতা তাজুল ইসলাম।

বড়লেখা থেকে সংবাদদাতা :
দৈনিক মানবজমিন ও বাংলা টিভি’র বড়লেখা উপজেলা প্রতিনিধি মো. রুয়েল কামালকে স-মিল থেকে ব্যবসায়ীর কাঠ লুটের সংবাদ প্রকাশের জেরে তাজুল ইসলাম নামক জুড়ীর এক যুবক প্রাণনাশের হুমকি দিয়েছে। সে জুড়ী উপজেলার জাঙ্গীরাই গ্রামের মৃত আব্দুল হাই এর ছেলে। হুমকির ঘটনায় সাংবাদিক মো. রুয়েল কামাল মঙ্গলবার বিকেলে জুড়ী থানায় ওই যুবকের বিরুদ্ধে জিডি করেছেন।
জানা গেছে, গত ৩ এপ্রিল দৈনিক মানবজমিন পত্রিকায় ‘চাঁদা না পেয়ে ১০ লাখ টাকার গুঁড়ি নিয়ে গেলেন আওয়ামী লীগ নেতা’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। উক্ত সংবাদটি মানবজমিন ছাড়াও বিভিন্ন জাতীয় দৈনিকেও ফলাও করে ছাপা হয়। এর জের ধরে ওই আওয়ামী লীগ নেতার অনুসারী তাজুল ইসলাম বিভিন্নভাবে সাংবাদিক মো. রুয়েল কামালকে হুমকি-ধামকি দিতে থাকে। তোকে কে সাংবাদিক বানিয়েছে, নিউজ করা শিখাইমু, ইত্যাদি নানা আপত্তিকর শব্দ ব্যবহার করে মোবাইল ফোনে সে সাংবাদিক রুয়েলের হাত-পা কেটে ফেলার এবং বাড়ি থেকে উঠিয়ে নেওয়ার হুমকি দেয়। জুড়ীতে গেলে সে প্রাণে হত্যা কররে বলেও শাসায় এবং অশ্লীল গালিগালাজ করে। হুমকি-ধামকির ঘটনায় মঙ্গলবার বিকেলে রুয়েল কামাল হুমকি দাতার বিরুদ্ধে জুড়ী থানায় জিডি করেছেন।
জুড়ী থানার ওসি (তদন্ত) আবুল কালাম বুধবার দুপুরে জানান, মোবাইল ফোনে মানব জমিনের সাংবাদিককে হুমকির কল রেকর্ড শুনেছেন। তদন্ত চলছে, যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।