বিদেশী মদ ও ইয়াবাসহ ৬ মাদক ব্যবসায়ী গ্রেফতার

9

স্টাফ রিপোর্টার :
নগরীর ও দক্ষিণ সুরমা থানা এলাকায় পৃথক অভিযানে ৬ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে মহানগর পুলিশ। হুমায়ুন রশিদ চত্বর ও বাবনা এলাকাসহ নগরীর বিভিন্ন এলাকা থেকে পৃথক পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
পুলিশ জানায়, গত বৃহস্পতিবার রাত দেড়টায় গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযানে হুমায়ুন রশিদ চত্বর এলাকায় মাদক ক্রয় বিক্রয়কালে ৩ জনকে গ্রেফতার করে। এসমময় তাদের কাছ থেকে ৩৫ বোতল বিদেশী মদ উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছেন-হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানার বালিয়ারী এলাকার মৃত আব্দুল মোতালিবের পুত্র মোঃ আব্দুর রহিম রাজু (৩২), কিশোরগঞ্জ জেলার বাজিতপুর থানার ভাগলপুর এলাকার মৃত রতন মিয়ার পুত্র মোঃ রবিন (২০), নগরীর চাঁদনীঘাট ঝালোপাড়া এলাকার মৃত রহিম মিয়ার পুত্র মোঃ বাদল আহমদ (৩৬) ।
এদিকে, দক্ষিণ সুরমা থানা পুলিশের অপর এক অভিযানে ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার রাত পোনে ৮টায় দক্ষিণ সুরমা থানার বাবনা পয়েন্ট এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে পুলিশ।
পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাত পোনে ৮টায় দক্ষিণ সুরমা থানা বাবনা পয়েন্ট এলাকায় অভিযান চালিয়ে মোঃ আক্তার হোসেন (৩০) নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। এসময় তার কাছ থেকে ৫০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত মোঃ আক্তার হোসেন চাঁদপুর জেলার শাহরাস্তি থানার মৃত মনসুর আলীর পুত্র।
গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে দক্ষিণ সুরমা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন দক্ষিণ সুরমা থানার অফিসার ইনচার্জ মো: মনিরুল ইসলাম।
শহরতলীর খাদিমপাড়াস্থ মেহেদী নির্মাণ সাঁটারিং এন্ড ওয়ার্কশপের সামনে থেকে ৩৫ পিস ইয়াবাসহ এক মাদক ব্যবসায়িকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। গতকাল শুক্রবার দুপুর ১২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত যুবক আহাদ আহমদ নাহেদ (২৮) নগরীর রায়নগর এলাকার মৃত আব্দুল হাই’র পুত্র। তার বিরুদ্ধে সিলেট কোতোয়ালী থানায় আরো ১টি মামলা রয়েছে বলে জানায় পুলিশ। আসামীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজুর বিষয়টি প্রক্রিয়াধীন আছে।
এছাড়া নগরীর কাস্টঘর এলাকায় অভিযান চালিয়ে ১৮ পিস ইয়াবা ট্যাবলেটসহ এক পেশাদার মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। শুক্রবার বিকেল পৌণে ৪টার দিকে কাস্টঘর কাশেম ট্রেডার্সের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত যুবক রুহেল আহমদ (৩৪) নগরীর ছড়ারপাড় এলাকার মৃত সাহাব উদ্দিন ওরফে সাবু মিয়ার পুত্র। পুলিশ জানায়, সে নগরীর কাস্টঘর এলাকা হতে ইয়াবা ট্যাবলেট (মাদক) সংগ্রহ করে আশপাশ এলাকার মাদক সেবীদের নিকট খুচরা দরে বিক্রি করে থাকে। তার বিরুদ্ধে সিলেট কোতোয়ালী থানায় আরো ৪টি মামলা রয়েছে বলে জানায় পুলিশ।