ছাতকে লকডাউন অমান্য করায় দু’দিনে ৫২ হাজার ৭শ’ টাকা জরিমানা

4
ছাতকে লকডাউনে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুনুর রহমান।

ছাতক থেকে সংবাদদাতা :
ছাতকে লকডাউন অমান্য করে রাস্তায় গাড়ি বের করলে এবং দোকান শপিংমল খোলার অপরাধে ২৩ জনকে বিভিন্ন অংকে জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার ছাতক-গোবিন্দগঞ্জ সড়কে চলাচলরত গাড়ি থেকে এবং শহরের বিভিন্ন শপিংমলের মালিকদের কাছ থেকে ২৩টি মামলার বিপরীতে ২১ হাজার ২০০টাকা জরিমানা আদায় করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুনুর রহমানের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এসব মামলা ও জরিমানা আদায় করা হয়। লকডাউনের ১ম দিন বুধবারে একই অপরাধে ২৫টি মামলায় ২১ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুনুর রহমান ও সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপস শীল। এদিকে লকডাউনে পরিবহন সেক্টর সরকারী বিধান মোতাবেক অনেকটাই নিয়ন্ত্রীত রয়েছে।
দূরপাল্লার কোন যাত্রীবাহী গাড়ি আসা-যাওয়া করতে দেখা যায়নি। মাঝে মধ্যে ছোট গাড়ি চলাচল করতে দেখা গেছে। কিন্ত নিষেধাজ্ঞা মুক্ত দোকান ও কয়েকটি শপিংমল ছাড়া শহরের অনেক দোকানপাট খোলা থাকতে দেখা গেছে। গভীর রাত পর্যন্ত শহরের ক্লাব রোডের কয়েকটি চা-কপির দোকান ও পান-সিগারেটের দোকান স্বাধাবিকভাবেই কেনাবেচা চলছে। সরকার নির্ধারিত সময়ের পরও শহরের বেশকিছু দোকান সরকারী বিধান অমান্য করে রাত পর্যন্ত খোলা রাখাতে দেখা গেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুনুর রহমান এ ব্যাপারে জানান, লকডাউন অমান্যকারীদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থাসহ জরিমান করা হবে। ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।