কঠোর লকডাউন পালিত হচ্ছে দিরাইয়ে

13

দিরাই থেকে সংবাদদাতা :
সারাদেশে কঠোর লকডাউন চলছে। এরই ধারাবাহিকতায় সুনামগঞ্জের দিরাইয়েও চলছে লকডাউন। পৌরসভার গুরুত্বপূর্ণ পয়েন্টে পয়েন্টে রয়েছে পুলিশ। নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ও জরুরি, অত্যাবশ্যকীয় পণ্যের দোকান ব্যতীত সবকিছু বন্ধ রয়েছে।
সরজমিনে দেখা গেছে, দ্বিতীয় দফা লকডাউনের প্রথম দিনে পৌরসভার বিভিন্ন রোডে নিত্যপণ্যের ব্যবসা প্রতিষ্ঠানসহ জরুরী সেবা চালু থাকলেও ব্যস্ততম এই শহরে মানুষের আনাগোনা একেবারেই কম। দিরাই বাসস্ট্যান্ডে গিয়ে দেখা গেছে, কিছু পণ্য পরিবহন গাড়ি ব্যতীত অন্য কোন যানবাহন চলাচল করছে না। লোকজন অতি জুরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছে না। শহরের দুটি বৃহৎ মার্কেট জালাল সিটি ও সেন মার্কেট বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে পুরাতন কাপড়ের বাজারের দোকানপাট। হঠাৎ এক-দুইটা রিক্সা দেখা গেলেও অন্য সবধরনের যাত্রীবাহী গাড়ী চলাচল বন্ধ আছে। শুধু সবজির বাজার ও মাছ বাজারে লোকসমাগম দেখা গেলেও আর কোথাও এমন চিত্র মিলেনি।
সুটকি ব্যবসায়ী ঝুনু বর্মন বলেন, লকডাউনে বেঁচাকেনা একেবারেই নেই বললে চলে। সকাল থেকে এখন পর্যন্ত ১০০ টাকার বিক্রি করি নাই। তিনি বলেন, লোকজন লকডাউনের ভয়ে বাজারে আসছে না।
পথচারী সবিনয় দাস জানান, এক দুই দিনের মধ্যে ধান কাটা শুরু হয়ে যাবে। তাই এক সপ্তাহর বাজার করতে আসলাম। এই লকডাউনের মধ্যে আর বাজারে আসব না।
লকডাউনের বিষয়ে কয়েকজন ব্যবসায়ী জানান, এর আগে সরকার লকডাউন দিলেও দিরাইয়ের লোকজন এতটা পালন করেনি। এবারের লকডাউনে কঠোরতা থাকা ছাড়াও রোজার মাস শুরু হওয়ায় লোকজন ও ব্যবসায়ীরা বাড়িতে অবস্থান করছে তাছাড়া বৈশাখ মাস থাকায় ব্যবসায়ীরা দোকান বন্ধ করে ধান কাটতে চলে গেছে।