নগরীর মাংসের দোকানগুলোতে ক্রেতাদের উপচেপড়া ভিড়

18

স্টাফ রিপোর্টার :
রমজান ও লকডাউনের কারণে সিলেট নগরীর বিভিন্ন বাজারে সদাইপাতি কিনতে ভিড় করছেন ক্রেত সাধারণ। বিশেষ করে গতকাল মঙ্গলবার নগরীর মোরগ ও গরুর মাংসের দোকানে বেশি ভিড় লক্ষ করা গেছে।
এদিকে, কঠোর লকডাউন ও রমজানকে সামনে রেখে হঠাৎ করেই মোরগের দাম বৃদ্ধি পাওয়ার অভিযোগ পাওয়া গেছে। চাহিদা বেড়ে গেলেও বাড়েনি গরুর মাংসের দাম। তবে কিছু দোকানে গরুর মাংসের সাথে মহিষের মাংস মিশ্রণ করে বিক্রীর অভিযোগ পাওয়া যায়।
গতকাল মঙ্গলবার নগরীর আম্বরখানা, শিবগঞ্জ, কাজিটুলা ও রিকাবীবাজার সহ বিভিন্ন মোরগ ও মাংসের দোকান ঘুরে দেখা যায় প্রায় প্রত্যেকটি দোকানেই ক্রেতাদের ভিড়। বাজারগুলোতে ব্রয়লার মোরগের দাম গত সপ্তাহের চেয়ে কেজিতে কমপক্ষে ১০ টাকা বেশি রাখছেন বিক্রেতারা। তবে গরুর গোশতের কেজি আগের মতোই ৫৫০ টাকা বিক্রি হচ্ছে। এছাড়াও কুয়েল পাখির পিস (ছোট) ২৫ টাকা, বড় ৩৫ টাকা ও খাসির মাংসের প্রতি কেজি ৮০০ টাকা বিক্রি হচ্ছে। নগরীসহ বিভিন্ন এলাকার পাড়া-মহল্লাগুলোতেও মাংস বিক্রি করছেন মৌসুমি ব্যবসায়ীরা।
মঙ্গলবার নগরী ও শহরতলির পাড়া-মহল্লায় গরু জবাই হতে দেখা গেছে। এসব গরুর গোশত কেজি দরে নয়, ‘বাটি’ দরে বিক্রি হচ্ছে। এসব বাটি গোশতের পরিমাণ অনুযায়ী ১ থেকে ২ হাজার টাকা পর্যন্ত রাখছেন বিক্রেতারা।
এদিকে, গরুর মাংসের দাম না বাড়লেও বেড়েছে মোরগের দাম। ১০ টাকা বেড়ে সাদা ব্রয়লা মুরগির কেজি প্রতি বিক্রি হচ্ছে ১৫০ টাকা করে। যা গত সপ্তাহে ছিলো ১৪০ টাকা কেজি। আর লাল মোরগ বিক্রি হচ্ছে ৪২০ টাকা কেজি দরে। যা গত সপ্তাহে ছিলো ৩৮০-৪০০ টাকা।