প্রচন্ড গরমে ১১ ঘণ্টা পর বিদ্যুৎ পেলো গ্রাহকরা

11

স্টাফ রিপোর্টার :
প্রচন্ড গরমে নগরীতে ১১ ঘণ্টা পর পুণরায় বিদ্যুৎ সংযোগ পেয়েছে গ্রাহকরা। মেরামত কাজের জন্য গতকাল শনিবার সকাল ৭টা থেকে নগরীর বিভিন্ন জায়গার বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন ছিল। বিকেল ৫টায় লাইন সংযোগ দেয়ার কথা থাকলেও সন্ধ্যা ৬টা ৫ মিনিটে মেরামত কাজ শেষ হলে বিদ্যুৎ লাইন সংযোগ দেওয়া হয়।
মেরামত কাজের জন্য শনিবার মহানগরীর বেশ কিছু এলাকায় সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত টানা ১১ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়। বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) বিক্রয় ও বিতরণ বিভাগ-২ সিলেট দপ্তরের আওতাধীন ৩৩ কেভি শাহজালাল উপশহর এবং ৩৩ কেভি এমসি কলেজ ফিডারের আওতাধীন এলাকাসমূহে বন্ধ ছিল বিদ্যুৎ সরবরাহ।
জানা গেছে, গত কয়েক মাস ধরে সিলেট মহানগরীর বিভিন্ন জায়গায় ৩ থেকে চার দফা বিদ্যুৎ বিভ্রাট ঘটছে। কোনো কোনো সময় সপ্তাহে একাধিক দিনও উন্নয়ন কাজের জন্য বন্ধ রাখা হয় বিদ্যুৎ সংযোগ। এতে ব্যবসায়ী ও বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ব্যক্তি এবং সাংসারিক কাজকর্মে মহিলারা পোহাতে হয় চরম ভোগান্তি।
সিলেটে এভাবে ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাট ঘটলেও বিষয়টি লোডশেডিং নয় এবং এমন বিভ্রাট আরও কিছুদিন থাকবে বলে জানিয়েছেন বিউবো সিলেটের বিক্রয় ও বিতরণ বিভাগের প্রকৌশলীরা। সিলেট মহানগরীর বিভিন্ন এলাকার ফিডারগুলোতে মেরামত, রক্ষণাবেক্ষণ ও উন্নয়নমূলক কাজের জন্য সাময়িক বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখার কথা বলেছেন তারা। এ ছাড়া তাপমাত্রা বেড়ে যাওয়ায় কোনো কোনো সময় ট্রান্সফরমারের ফিউজ পুড়ে যাওয়ায় বিদ্যুৎ সরবরাহ সাময়িক বন্ধ রেখে মেরামতকাজ করতে হচ্ছে বলে জানিয়েছেন তারা।
বিউবো সিলেটের (বিক্রয় ও বিতরণ) প্রধান প্রকৌশলী মোহাম্মদ আবদুল কাদির বলেন, সিলেট জেলায় বিদ্যুতের চাহিদার তুলনায় সরবরাহ বেশি রয়েছে ঠিক। তবে বিদ্যুতের মেরামত, উন্নয়নমূলক কাজের জন্য আমরা অধিক সময় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখি এবং বিষয়টি গণমাধ্যমে প্রচার করি।