জনকল্যাণমুখী অর্থব্যবস্থা ব্যতিত দারিদ্র্যমুক্ত সমাজ বিনির্মাণ সম্ভব নয় ——এডভোকেট জুবায়ের

18
দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে সিলেট মহানগর জামায়াতের জনকল্যাণ তহবিল থেকে অসহায় মানুষের মাঝে সেলাই মেশিন বিতরণ করছেন প্রধান অতিথি জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট অঞ্চল পরিচালক এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট অঞ্চল পরিচালক এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেছেন, জনকল্যাণমুখী অর্থব্যবস্থা ব্যতিত দারিদ্র্যমুক্ত সমাজ প্রতিষ্ঠা সম্ভব নয়। জামায়াতে ইসলামী যে ইনসাফ ভিত্তিক সমাজ বিনির্মাণের লক্ষ্যে কাজ করছে তার মূলে রয়েছে জনকল্যাণমুখী যাকাত ভিত্তিক অর্থব্যবস্থা। আমাদের মনে রাখতে হবে শুধুমাত্র মানুষকে দেখানোর জন্য যাকাত প্রদান নয়, বরং কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দারিদ্র্য বিমোচন করাই যাকাত ভিত্তিক অর্থব্যবস্থার মূল লক্ষ্য। বিত্তবানদের উপর দরিদ্র মানুষের হক রয়েছে। আর সেই হক পরিশোধের প্রধান মাধ্যম হলো যাকাত। কিন্তু যাকাত ভিত্তিক অর্থব্যবস্থা না থাকায় সঠিকভাবে যাকাত আদায় হচ্ছে না। ফলে দরিদ্র মানুষ তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন। জামায়াতে ইসলামী ধনী-গরীবের বৈষম্য দূর করে সমাজ থেকে দারিদ্রতা দূরীকরণে প্রতি বছর নিজস্ব ব্যবস্থাপনায় যাকাত সংগ্রহ করে তা দিয়ে গঠিত জনকল্যাণ তহবিল থেকে দরিদ্র মানুষের মাঝে বিতরণ করে থাকে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।
তিনি মঙ্গলবার সিলেট মহানগর জামায়াতের জনকল্যাণ তহবিল থেকে অসহায় দরিদ্র মানুষের মাঝে সেলাই মেশিন বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। অনুষ্ঠানে দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে ২৬ জন নারী ও পুরুষের মাঝে সেলাই মেশিন তুলে দেয়া হয়।
জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও সিলেট মহানগরী আমীর মুহাম্মদ ফখরুল ইসলামের সভাপতিত্বে ও সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলীর পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, মহানগর নায়েবে আমীর মাওলানা সোহেল আহমদ, সহকারী সেক্রেটারী এডভোকেট মোহাম্মদ আব্দুর রব, শিক্ষাবিদ উপাধ্যক্ষ আব্দুস শাকুর, লেখক ও গবেষক জাহেদুর রহমান চৌধুরী, জামায়াত নেতা হাফিজ মশাহিদ আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি