আটকে পড়া যুক্তরাজ্য প্রবাসীদের ফিরিয়ে নিতে কাল হিথ্রোতে যাবে বিশেষ ফ্লাইট

14

কাজিরবাজার ডেস্ক :
বিশ্বব্যাপী ভয়াবহ করোনার দ্বিতীয় ঢেউয়ে সিলেটসহ বাংলাদেশে আটকা পড়া যুক্তরাজ্য প্রবাসীদের জন্য নতুন সুখবর দিয়েছে বাংলাদেশ সরকার। আগামীকাল বৃহস্পতিবার (৮ এপ্রিল) বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর আরো একটি বিশেষ ফ্লাইট ঢাকা থেকে হিথ্রো বিমানবন্দরে অবতরণের সুযোগ দিয়েছে দেশটি। পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনের প্রচেষ্টায় বিশেষ এ ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে।
বৃহস্পতিবার বিশেষ ফ্লাইটের বিষয়টি নিশ্চিত করেছেন এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব)এর কেন্দ্রীয় এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আজহারুল কবির চৌধুরী সাজু। তিনি জানান, সিলেটে আটকা পড়া যুক্তরাজ্য প্রবাসীদের জন্য বৃহস্পতিবার একটি বিশেষ ফ্লাইটের সুযোগ দেয়া হয়েছে। এই ফ্লাইটে শুধমাত্র বৃটিশ পাসপোর্টধারীরা যেতে পারবেন।
তিনি আরও জানান- ৮ এপ্রিলে ঢাকা থেকে যুক্তরাজ্য যাওয়ার জন্য প্রবাসীদের সুযোগ দেয়া হলেও সিলেট থেকে যাত্রীরা কীভাবে যাবেন সে বিষয়টি এখনো পরিস্কার নয়।
জানা যায়, করোনার প্রকোপ বাড়ায় ৯ এপ্রিল থেকে বাঙালিদের যুক্তরাজ্যে প্রবেশের নিষেধাজ্ঞা আরোপ করেছে দেশটির সরকার। ৯ এপ্রিল থেকে যুক্তরাজ্যে গেলে বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে এবং ১৭’শ পাউন্ড জরিমানা প্রদান করতে হবে।
এ খবর শুনে প্রবাসীরা ৯ এপ্রিলের আগে যুক্তরাজ্যে যেতে বিমান অফিসে ভীড় জমিয়েছেন।
এদিকে, সিলেটে আসা যুক্তরাজ্য প্রবাসীরাও এই নতুন নিয়মের কারণে যুক্তরাজ্যে ফিরতে সমস্যা দেখা দেয়ায় যুক্তরাজ্যে গমনেচ্ছু বাংলাদেশী শিক্ষার্থীরাও চরম সংকটে পড়েছেন। এরই মধ্যে অনেক শিক্ষার্থী সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখে ছিলেন।