সাবেক মন্ত্রী, জমিয়ত সভাপতি আল্লামা মুফতী মুহাম্মদ ওয়াক্কাস আর নেই

13

সাবেক ধর্ম প্রতিমন্ত্রী ও হুইপ জমিয়ত সভাপতি আল্লামা মুফতী মুহাম্মদ ওয়াক্কাস আর নেই। ৩১ মার্চ ২০২১ বুধবার ভোরে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্নালিল্লাহি…রাজিউন)। বাংলাদেশের প্রধান রাজনীতিবিদ আলেম, শায়খুল হাদীস ও মাদ্রাসার প্রতিষ্ঠিতা মুহতামিম, ৩ বার নির্বাচিত জাতীয় সংসদ সদস্য, ধর্ম প্রতিমন্ত্রী ও জাতীয় সংসদের হুইফ হিসাবেও দায়িত্ব পালন করেন। তিনি জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি, ইসলামী আইন বাস্তবায়ন কমিটির সভাপতি, হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ এর কো-চেয়ারম্যান। বাংলাদেশ কওমী মাদ্রাসা শিক্ষাবোর্ড বেফাকুল মাদারিস আরবিয়া বাংলাদেশের সহ সভাপতি, হেফাজতে ইসলাম বাংলাদেশের উপদেষ্টা এবং কারানির্যাতিত মজলুম জননেতা।
এদিকে দেশের শীর্ষ আলেম সাবেক মন্ত্রী জমিয়ত সভাপতি আল্লামা মুফতী মুহাম্মদ ওয়াক্কাস রহ এর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সিলেট মহানগর সভাপতি মাওলানা আব্দুল মালিক চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি প্রিন্সিপাল মাওলানা শায়খ মাহমুদুল হাসান, সহ-সভাপতি মাওলানা হাফেজ খলিলুর রহমান, মাওলানা শায়খ আব্দুল মতিন নবীগঞ্জী, মাওলানা মুফতি আলতাফ হোসাইন, জয়েন্ট সেক্রেটারি মাওলানা আবু বকর সিদ্দিক সরকার প্রমুখ।
সিলেট জেলা শাখার সভাপতি মাওলানা শায়খ আব্দুল মতিন ধনপুরী, সহ-সভাপতি মাওলানা শায়খ আব্দুল মালিক মোবারকপুরী, মাওলানা কাজী আব্দুস সালাম রশিদী, সাধারণ সম্পাদক মাওলানা নূরুল হক বিশ্বনাথী, যুগ্ম সম্পাদক মাওলানা আব্দুস সালাম প্রমুখ।
পৃথক পৃথক শোকবার্তা নেতৃবৃন্দ মরহুমের রূহের মাগফেরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। বিজ্ঞপ্তি