সিলেট রেঞ্জ ডিআইজি অফিসে মাসিক অপরাধ সভায় ডিআইজি ॥ পুলিশ সদস্যকে আরও সতর্কতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে

15
ডিআইজি রেঞ্জ কার্যালয়ে অনুষ্ঠিত মাসিক অপরাধ সভার একাংশ।

সিলেট রেঞ্জ ডিআইজি অফিসে সিলেট রেঞ্জের মাসিক অপরাধ পর্যালোচনা সভা ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৩ মার্চ) সকাল ১১ টায় রেঞ্জ অফিসের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
অপরাধ সভায় ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ, পিপিএম সভাপতি হিসেবে উপস্থিত থেকে রেঞ্জাধীন জেলা সমূহের অপরাধ সংক্রান্ত সকল বিষয়ে মতামত গ্রহণ করে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন।
সভায় উপস্থিত ছিলেন- মোঃ গিয়াস উদ্দিন আহমদ পিপিএম, অতিরিক্ত ডিআইজি, সিলেট রেঞ্জ, সিলেট, মোঃ মাহমুদুর রহমান, পিপিএম, কমান্ড্যান্ট (পুলিশ সুপার) আরআরএফ, সিলেট, মোঃ মিজানুর রহমান, বিপিএম, পুলিশ সুপার, সুনামগঞ্জ, নুরুল ইসলাম, পুলিশ সুপার (এডমিন এন্ড ফিন্যান্স) সিলেট রেঞ্জ, সিলেট, মোহাম্মদ জাকারিয়া, পুলিশ সুপার, মৌলভীবাজার, মোহাম্মদ ফরিদ উদ্দিন, পিপিএম, পুলিশ সুপার সিলেট, মোহাম্মদ উল্ল্যা, বিপিএম-সেবা, পিপিএম-সেবা, পুলিশ সুপার, হবিগঞ্জ, মোঃ জেদান আল মুসা, পুলিশ সুপার (মিডিয়া এন্ড ক্রাইম এনালাইসিস), মোঃ আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া এন্ড ক্রাইম এনালাইসিস), গৌতম দেব, (অপস্ এন্ড ট্রাফিক), সিলেট রেঞ্জ, সিলেট, মোঃ নাজিম উদ্দিন, সহকারী পুলিশ সুপার (ক্রাইম) রেঞ্জ ডিআইজি’র কার্যালয়, সিলেট।
সভায় ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ, পিপিএম বলেন- প্রতিটি পুলিশ সদস্যকে আরও সতর্কতা অবলম্বন করে দায়িত্বপালন করতে হবে। তিনি বিগত মাসে পুলিশি কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং সকলকে ধন্যবাদ জানান। এছাড়া চুরি, ডাকাতি প্রতিরোধ করাসহ কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং কায্যক্রম জোরদার করার জন্য নির্দেশনা প্রদান করেন। পুলিশি সেবা গ্রহনের জন্য কেউ যেন হয়রানির শিকার না হয় সেদিকে নজরদারি করার জন্য বলেন। ইতিমধ্যে প্রতিটি থানায় নারী ও প্রতিবন্ধীদের জন্য আলাদা ডেস্ক স্থাপন করা হয়েছে। প্রয়োজনে জনগনের দোর গোড়ায় সেবা প্রদানের জন্য সংশ্লিষ্ট পুলিশ সুপারদের নির্দেশনা প্রদান করেন।
উক্ত অপরাধ সভায় ১৯ ফেব্রুয়ারি ২০২১ হতে ২৮ ফেব্রুয়ারি ২০২১ পর্যন্ত পরিচালিত বিশেষ অভিযানের ফলাফলের ভিত্তিতে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করেন। রেঞ্জের শ্রেষ্ঠ জেলা হিসেবে পুরস্কার গ্রহণ করেন সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন, পিপিএম, শ্রেষ্ঠ থানা হিসেবে পুরস্কার গ্রহণ করে মোঃ হারুন অর রশিদ চৌধুরী, গোলাপগঞ্জ থানা, বিশেষ ক্যাটাগরিতে পুরস্কার গ্রহণ করেন মৌলভীবাজার সদর থানার অফিসার ইনচার্জ, মোঃ ইয়াছিনুল হক। এছাড়া সুনামগঞ্জ জেলার ছাতক থানার এসআই(নিঃ)/মোহাম্মদ হাবিবুর রহমান পিপিএম, পুরস্কারপ্রাপ্তদের সিলেট রেঞ্জ ডিআইজির পক্ষ থেকে ক্রেস্ট এবং অর্থ পুরস্কার প্রদান করা হয়। তাছাড়া তাদের কাজের মূল্যায়ন করে প্রশংসা করা হয় এবং ভবিষ্যতে এ ধারা অব্যাহত রাখার জন্য বলা হয়। বিজ্ঞপ্তি