আত্মশুদ্ধির লক্ষ্যে মরমী সাধকরা গান রচনা করে গেছেন – শামীমা শাহরিয়ার এমপি

11
উপমহাদেশের প্রখ্যাত সুফি সাধক হযরত সুফি আরকুম আলী (র:) এর ওফাত দিবস এর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন সংরক্ষিত মহিলা আসদের সংসদ সদস্য এডভোকেট শামীমা শাহরিয়ার এমপি।

জাতীয় সংসদের সুনামগঞ্জ-সিলেট এর সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য এডভোকেট শামীমা শাহরিয়ার এমপি বলেছেন, সমাজের সকল অসঙ্গতির বিরুদ্ধে এবং সুন্দর সমাজ নির্মাণে মানুষের মধ্যে আত্মশুদ্ধির লক্ষ্যে মরমী সাধকরা গান রচনা করে গেছেন। হিংসা বিদ্বেষ দূর করতে সুফি সাধক শাহ সুফি আরকুম আলী (রহ.) নিরলস ভাবে কাজ করে গেছেন। তার এই মরমী গান বাংলা ভাষার পাশাপাশি বিভিন্ন ভাষায় প্রকাশ হয়েছে জেনে আমি সত্যি আনন্দিত।
তিনি এসব মরমী ও বাউল সাধকদের গান সু-রক্ষার স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহবান জানান এবং যারাই তাদের গানের অপপ্রচার করবে তাদের বিরুদ্ধে প্রতিবাদী হয়ে উঠার আহবান জানান।
তিনি শাহ আরকুম শাহ (র:) ওফাত দিবসের আয়োজনের প্রশংসা করে মাজার উন্নয়নে সার্বিক সহযোগিতার প্রতিশ্রুতি দেন এবং আয়োজককারীদের ধন্যবাদ জ্ঞাপন করেন।
তিনি উপমহাদেশের প্রখ্যাত আধ্যাত্মিক সুফি সাধক হযরত শাহ সুফি আরকুম আলী (রহ.)’র ৭৯তম বাৎসরিক ওফাত দিবস উপলক্ষে ১৯ মার্চ শুক্রবার দক্ষিণ সুরমা উপজেলার তেতলী ইউনিয়নের ধরাধরপুরস্থ মাজার সংলগ্ন মাঠে আলোচনা সভা ও ভক্তিমুলক সাংস্কৃতিক অনুষ্ঠান এবং যুক্তরাজ্য প্রবাসী সদ্য প্রয়াত বিশিষ্ট গীতিকবি কতুব আফতাব এর ‘আমি যদি যাই মরিয়া’ বইয়ের মোড়ক উম্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
হযরত শাহ সুফি আরকুম আলী (রহ.)’র মাজারের মোতাওয়াল্লী হাজী মোঃ ছাদ উদ্দিন এর সভাপতিত্বে ও মাজার পরিচালনা কমিটির সহ সভাপতি কামাল উদ্দিন রাসেল এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও সিলেট জেলা দায়রা জজ আদালতের পিপি এডভোকেট নিজাম উদ্দিন, সিলেট জেলা আওয়ামীলীগের উপ-প্রচার সম্পাদক ও সিলেট জেলা পরিষদের সদস্য মতিউর রহমান মতি, জেলা আওয়ামীলীগের সদস্য হাবিবুর রহমান হাবিব, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সদস্য, জেলা পরিষদের সদস্য মাহতাবুল হাসান সমুজ, দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ন সম্পাদক রাজ্জাক হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাবেক প্রচার সম্পাদক হাজী আব্দুর রব, এনটিভি (ইউরোপ) উপস্থাপক মিডিয়া ব্যক্তিত্ব মো: নুরুল ইসলাম, মাজার পরিচালনা কমিটির সভাপতি সুরুক আহমদ চৌধুরী, দক্ষিণ সুরমা উপজেলা সেচ্ছাসেবকলীগের সাবেক সাধারণ সম্পাদক সারওয়ার আলম মিথুন।
আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন, বাউল কালা মিয়া, নাট্য অভিনেতা শাহেদ মোশারফ (কটাই মিয়া), রাসেল হামিদ (কাট্টুশ আলী)।
শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন মাজার পরিচালনা কমিটির কোষাধ্যক্ষ গোলাম মোস্তফা কামাল।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, তেতলী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো: ফারুক মিয়া, সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যন আজমল আলী, আলী হোসেন মেম্বার, সিলেট জেলা কৃষক লীগের যুগ্ম সম্পাদক জাবেদ আলী, দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি কোহিনুর আহমদ, সিলেট জেলা তাতীলীগের সভাপতি আলমগীর হোসেন, বিএনপি নেতা ইমরুল ইসলাম, শাহ অলি, সাদেক আহমদ, জগন্নাথপুর উপজেলা বাউল কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক সাবেক কাউন্সিলার গিয়াস উদ্দিন মুন্না, পরিষদের সহ-সাধারণ সম্পাদক মো: সেলিম আহমদ, শাহাজাদ মিয়া, সিলেট ভেজিটেবিল মার্কেট এন্ড ট্রেড সেন্টারের ব্যবসায়ী কমিটির সভাপতি মো: ছাদ মিয়া, শাহ সুফি আরকুম আলী (রহ.)’র মাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, সহ সভাপতি আহমদ হোসেন রেজা, খাদিম হাজী জয়নাল আহমদ মেম্বার, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দল খালিক, বদরুল আলম তুহিন, সদস্য আবজল হোসেন মুন্না, আলতাজ আহমদ, মুয়িন আহমদ, যুক্তরাজ্য প্রবাসী কাউসার মিয়া, জাপা নেতা তাজ উদ্দিন এপলু, রুহুল আমীন, ফখরুল ইসলাম। বিজ্ঞপ্তি