বঙ্গবন্ধুর জন্মই হয়েছিলো বাংলাদেশকে স্বাধীন করার জন্য – অধ্যাপক ডা. এম. এ. আহবাব

10
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তব্য রাখছেন সিলেট ডায়াবেটিক সমিতির সভাপতি অধ্যাপক ডা. এম এ আহবাব।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মই হয়েছিলো বাংলাদেশ স্বাধীন করার জন্য ৭ মার্চের ভাষনই তার প্রমান। সাত কোটি গণমানুষের প্রাণপ্রিয় নেতা সেদিন মহান আল্লাহতালার উপর ভরসা রেখে বলেছিলেন “ মনে রাখবা, রক্ত যখন দিয়েছি, রক্ত আরও দেবো, এদেশের মানুষকে মুক্ত করে ছাড়বো ইনশাআল্লাহ ”
স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের মহান স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্ম বার্ষিকী উপলক্ষে ১৮ মার্চ বৃহস্পতিবার পুরানলেনস্থ সিলেট ডায়াবেটিক কর্তৃক আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্য প্রদানকালে উপরোক্ত কথাগুলো বলেন সমিতির সভাপতি অধ্যাপক ডা. এম. এ. আহবাব।
সিলেট ডায়াবেটিক সমিতির সভা কক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে হাসপাতালের ভারপ্রাপ্ত সুপারিনটেনডেন্ট ডাঃ ললিত মোহন নাথ এর সঞ্চালনায় আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বন্দরবাজারস্থ কালেক্টরেট মসজিদের পেশ ইমাম মাওলানা মো: শাহ আলম।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডায়াবেটিক সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য্য, যুগ্ম-কোষাধ্যক্ষ শিবব্রত চন্দন ভৌমিক, কার্যকরি কমিটির সদস্য এডভোকেট মো: সিদ্দিকুর রহমান, মো: বশিরুল হক প্রমুখ।
সভাশেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের অন্যান্যদের রূহের মাগফেরাত ও আত্মার শান্তি কামনা করে দোয়া মাহফিল পরিচালনা করেন কালেক্টরেট মসজিদের পেশ ইমাম। দোয়া মাহফিল শেষে উপস্থিত সকলের মাঝে শিরণী বিতরণ করা হয়। বিজ্ঞপ্তি