প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় – মুকতাবিস-উন-নূর

11
বিশ্বনাথে প্রতিবন্ধী জিসানের নামে নির্মাণ করা পাকা টিনশেড ঘর হস্তান্তর করছেন ইক্বরার চেয়ারম্যান মুকতাবিস-উন-নূর সহ অতিথিরা।

বিশ^নাথ থেকে সংবাদদাতা :
যুক্তরাজ্যের চ্যারিটি সংস্থা ইক্বরা ইন্টারন্যাশনালের চেয়ারম্যান, দৈনিক জালালাবাদ পত্রিকার সম্পাদক ও সিলেট প্রেসক্লাবের প্রাক্তন সভাপতি মুকতাবিস-উন-নূর বলেছেন প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়। প্রতিবন্ধীদের কল্যাণে সরকারের পাশাপাশি প্রবাসীসহ সকল বিত্তবানদের এগিয়ে আসতে হবে। মঙ্গলবার (১৬ মার্চ) দুপুরে বিশ^নাথ উপজেলার কাটলি পাড়া গ্রামের চার বছর বয়সী প্রতিবন্ধী শিশু হুসাইন আহমদ জিসানকে ঘর হস্তান্তরকালে তিনি এ কথা বলেন।
বিশ^নাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট ইউকের উপজেলার ভোগশাইল গ্রামের বাসিন্দা আলহাজ¦ মানিক মিয়ার অর্থায়নে এবং চ্যারেটি সংস্থা ইক্বরা ইন্টারন্যাশনাল’র উদ্যোগে নির্মিত প্রতিবন্ধী ওই শিশুকে পাকা টিনশেডের একটি ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে। ৩২ ফুট দৈর্ঘ্য ও ১৭ফুট প্রস্থের এই টিনশেড ঘরে রয়েছে দু’টি বেড রুম, একটি কিচেন রুম ও একটি বাথরুম। যার ব্যায় ধরা হয়েছে প্রায় ২ লাখ ৬১ হাজার ৯৪৭ টাকা।
ঘর হস্তান্তরকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ইক্বরা’র কো-অর্ডিনেটর মোয়াজ্জেম হোসেন সায়েম, বিশষ্ট সমাজসেবক হাজী ছালিক মিয়া, মাস্টার নুর মিয়া, সুশাসনের জন্য নাগরিক সুজন উপজেলা শাখার সাধারণ-সম্পাদক মধু মিয়া, সংগঠক শেরওয়ান মিয়া, সুহেল মিয়া ও রুহুল আমিন।