মহানগরীতে সিটি কর্পোরেশনের মাস ব্যাপি পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান আজ থেকে শুরু

8

স্টাফ রিপোর্টার :
মহানগরীতে মাস ব্যাপী পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান আজ সোমবার থেকে শুরু করতে যাচ্ছে সিলেট সিটি কর্পোরেশন। গতকাল রবিবার সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।
প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সিলেট সিটি কর্পোরেশন এলাকার ছড়া, নালা, খাল, ড্রেন ইত্যাদি অবৈধ দখল স্ব-উদ্যাগে অনতিবিলম্বে অপসারণ করে নেওয়ার জন্য অনুরোধ করা হলো। অন্যথায়, আইন মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে। মহানগরীর সকল দোকান, ব্যবসা প্রতিষ্ঠান, বাজার, হোটেল রেষ্টুরেন্ট এবং বাসাবাড়ীর বাসিন্দাদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, তাদের যাবতীয় ময়লা আবর্জনা প্রতিদিন রাত ৮টা থেকে রাত ১১টা মধ্যে আবর্জনা ফেলার নির্দিষ্ট স্থানে ময়লা ফেলার জন্য অনুরোধ করা যাচেছ। কোন অবস্থাতেই নির্দিষ্ট সময়ের পরে অর্থাৎ দিনের বেলায় যত্রতত্র ময়লা আবর্জনা ফেলা যাবে না। যদি কেউ এ নিয়ম ভঙ্গ করেন, তাহলে, তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ্য করা হয়।
মাস ব্যাপি পরিছন্নতা অভিযান নিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ সোমবার ১৫ মার্চ ২০২১ থেকে মাস ব্যাপি সিলেট মহানগরীর ড্রেন, ছড়া, নালা ইত্যাদি পরিষ্কারের জন্য সিলেট সিটি কর্পোরেশনের উদ্যোগে এক পরিচ্ছন্নতা অভিযান শুরু করা হবে। অভিযানে মহানগরীর নাগরিকবৃন্দক সহযোগিতা করার জন্য অনুরোধ করা হয়েছে।