সাংবাদিক নামধারী সুমনের বিরুদ্ধে শিশু ধর্ষণের চেষ্টায় মামলা দায়ের

27

স্টাফ রিপোর্টার :
প্রলোভন দেখিয়ে ৩ বছরের এক মেয়ে শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে সংবাদিক নামধারী খায়রুল আলম সুমন (৪০) এর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। গত বুধবার ভিকটিমের পিতা বাদি হয়ে একমাত্র সুমনকে আসামী করে এসএমপি’র শাহপরান (র:) থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে এ মামলাটি দায়ের করেন। মামলার নং- ৬ (১১-০৩-২০২১)। মামলার পর থেকে আসামী সুমন পলাতক রয়েছেন।
আসামী খায়রুল আলম সুমন অনলাইন হিলি টিভি ও গণমুক্তি পত্রিকায় কাজ করছিলেন। সুমন ওসমানীনগর গ্রামের মানিক মিয়ার মিয়ার পুত্র। বর্তমানে তিনি শাহপরান থানার সৈয়দপুরের একটি ভাড়াটে বাসায় বসবাস করছিলেন।
মামলার আইও এসআই অন্নপূর্ণ তালুকদার জানান, নির্যাতিত ওই শিশুকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার (ওসিসি) -এ ভর্তি করা হয়েছে।
সিলেটের সাংবাদিকদের মান-সম্মান ধোলোর সাথে মিশিয়ে দিচ্ছে এসব সাংবাদিকরা। এই চক্রের যন্ত্রণায় অতিষ্ঠ সিলেটের মূল ধারার সাংবাদিকরা।
জানা গেছে, গত ৯ মার্চ দুপুরে সাড়ে ৩ বছরের শিশুটি খায়রুল আলম সুমনের বাসায় গিয়ে তার মেয়ের সাথে খেলাধূলা করছিল। এ সময় সুমন শিশুটিকে মজা দেয়ার প্রলোভন দেখিয়ে ডেকে নিয়ে একাধিকবার যৌনপীড়ন করে ধর্ষণের চেষ্টা চালায়। শিশুটি তখন কান্নাকাটি করলে সুমন এ বিষয়টি কাউকে না বলার জন্য হুমকি দেয়। পরবর্তীতে শিশুটির মা শিশুটিকে গোসল করাতে নিয়ে গেলে বিষয়টি ধরা পড়ে। তখন শিশুটি তার মাকে সার্বিক বিষয় খুলে বলে। পরে শিশুটিকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার (ওসিসি)- এ ভর্তি করেন।
মামলার বাদী শিশুটির পিতা জানান, আমার সাড়ে ৩ বছরের মেয়ে শিশুকে ধর্ষণের চেষ্টা করে সুমন। পুলিশ এখন পর্যন্ত সুমনকে গ্রেফতার করতে পারেনি। ইতোমধ্যে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে সত্যতা পেয়েছে।
এসএমটি শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আনিসুর রহমান বলেন, সাড়ে ৩ বছরের শিশুকে ধর্ষণের চেষ্টার দায়ে খায়রুল আলম সুমনের বিরুদ্ধে মামলা করেছেন শিশুটির পিতা। ইতোমধ্যে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। শিশুটি ওসিসি’তে চিকিৎসা নিয়েছে। পুলিশ আসামীকে ধরার জন্য অভিযান অব্যাহত রেখেছে বলে জানান তিনি।