পিএসজি থেকে যাচ্ছেন না ডি মারিয়া

34

স্পোর্টস ডেস্ক :
ফেঞ্চ জায়ান্ট ক্লাব পিএসজি থেকে সামনের এক বছর কোথাও যাচ্ছেন না আর্জেন্টাইন মিডফিল্ডার অ্যাঞ্জেল ডি মারিয়া। ক্লাবটির সঙ্গে মেয়াদ শেষ হওয়ার আগেই নতুন করে চুক্তি করে নিয়েছেন তিনি। আপাতত এক বছরের জন্য পিএসজির জার্সিগায়েই মাঠে দেখা যাবে ৩৩ বছর বয়সী এই ফুটবল তারকাকে।
পিএসজির অফিসিয়াল ওয়েবসাইটে শুক্রবার নতুন চুক্তির খবর নিশ্চিত করে ক্লাব কর্তৃপক্ষ। সেই হিসেব মতে, আগামী ২০২২ সালের জুন পর্যন্ত এখানেই থাকবেন তিনি। আবার এক বছর চুক্তি বাড়ানোর শর্ত দেয়া হয়েছে।
২০১৫ সালের অগাস্টে প্যারিসের ক্লাবটিতে যোগ দিয়েছিলেন ডি মারিয়া। ক্লাবটির হয়ে খেলেছেন মোট ২৪৮টি ম্যাচ। ৯৯টি অ্যাসিস্টের সঙ্গে ৮৭টি গোল করতে সক্ষম হন তিনি। ক্লাবের সর্বোচ্চ অ্যাসিস্টের তালিকায় আছেন দুইয়ে। আর সর্বোচ্চ গোলদাতার তালিকায় তার নাম রয়েছে তালিকায় আট নম্বরে
পিএসজিতে যোগ দেয়ার পর থেকে চারটি করে ফেঞ্চ লিগ ওয়ান, ফরাসি কাপ ও ফরাসি লিগ কাপসহ মোট ১৬টি শিরোপা জিতেছেন রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই ফুটবলার।
দলের গুরুত্বপূর্ণ সদস্য হলেও আপাতত মাঠের বাইরেই রয়েছেন ডি মারিয়া। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সেরা ষোলোর হাইভোল্টেজ ম্যাচের প্রথম লেগের আগেই ইনজুরিতে পড়েন তিনি। তার দুই লেগের কোনোটিতেই মাঠে দেখা যানি তাকে। সবশেষ অলিম্পিক মার্সেইয়ের বিপক্ষে ম্যাচে মাঠে নেমেছিলেন ডি মারিয়া। কিন্তু ইনজুরিতে পরেই মাঠ ছাড়তে হয় তাকে।
তবে এই আর্জেন্টাইন মিডফিল্ডারের অনুপস্থিতিতেও স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনাকে পেছনে ফেলে সেরা আটে উঠেছে পিএসজি। প্রথম লেগে ক্যাম্প ন্যুতে ৪-১ গোল ব্যবধানে জেতার পর দ্বিতীয় লেগের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। ফলে দুই লেগ মিলিয়ে ৫-২ ব্যবধানে জিতে কোয়ার্টার ফাইনালে উঠে গতবারের ফাইনালিস্টরা।