দক্ষিণ সুরমার ঝাজরে মনোমুগ্ধকর তিলাওয়াত ও গজলসন্ধ্যা

5

দক্ষিণ সুরমার ঝাজরে মনোমুগ্ধকর তিলাওয়াত ও গজলসন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১০ মার্চ) গ্রামের ‘ইয়াং স্টার সমাজকল্যাণ সংস্থা’র উদ্যোগে এটি অনুষ্ঠিত হয়।
বুধবার সন্ধ্যা থেকে রাত ১২টা পর্যন্ত দক্ষিণ সুরমার লালাবাজার ইউনিয়নের ঝাজর-নরিসংপুর জামে মসজিদ সংলগ্ন মাঠে অনুষ্ঠিত তেলাওয়াত ও গজলসন্ধ্যায় সভাপতি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট রাজনীতিবিদ ও লালাবাজার ইউপি’র চেয়ারম্যান পদপ্রার্থী মো. মোহিত হোসেন।
প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য প্রবাসী, বিশিষ্ট সমাজসেবক ও দানশীল ব্যক্তিত্ব এম এ আলী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা সেবুল মিয়া ও লায়েক আহমদ জিকু।
অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিলেন ‘মুচকি হাসি’ পেজের পরিচালক জনপ্রিয় স্টেজ পারফর্মার- সংগীত শিল্পী সুফিয়ান বিন এনাম।
জনপ্রিয় উপস্থাপক মাওলানা-কবি মীম সুফিয়ান ও খ্যাতিমান আবৃত্তিকার ফারুক মাহদীর প্রাণবন্ত সঞ্চালনায় মঞ্চে একে একে তিলাওয়াত ও সংগীত পরিবেশন করেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত হাফিজ-ক্বারি জিয়াউল হক আনসারি, ক্বারি মুশাহিদ শিকদার ও ক্বারি জাহিদ হাসান, রিসালাহ শিল্পী গোষ্ঠীর মারজান মুহাম্মদ রুহী, জাগ্রত’র ফয়েজ আহমদ শাহরুখ, জাগরণ’র শাহেদ নিজাম ও এইচ.এম আমানুল্লাহ, কলরব’র আরাফাত হোসাইন, সবুজ কুঁড়ির ইমরান আহমদ, স্বপ্নীল শিল্পী গোষ্ঠীর পরিচালক রিয়াজ উদ্দীন ও সহশিল্পী মির্জা সৌরভ এবং শানে মুজতবা ও আহনাফ শিল্পী গোষ্ঠীর শিল্পীবৃন্দ।
সন্ধ্যার পর লাইড স্পিকারে পবিত্র কুরআনের সুর বেজে উঠতেই অনুষ্ঠানস্থলের দিকে ছুটে আসতে শুরু করেন এলাকার সর্বস্তরের মানুষ। এশার নামাজের পর কানায় কানায় দর্শকপূর্ণ হয়ে যায় অনুষ্ঠানস্থল। শিল্পীদের সঙ্গে গলা মেলান দর্শকরাও। শেষে রাত ১২টার দিকে দর্শক-শ্রোতাদের অসীম ভালোলাগার অনবদ্য কিছু সময় উপহার দিয়ে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন অতিথিরা।
যাদের দিন-রাত পরিশ্রমে অনুষ্ঠানটি সফল ও স্বার্থক হয়েছে তারা হচ্ছেন- ঝাজর-নরসিংপুর জামে মসজিদের খতিব-ইমাম ও দারুল কুরআন নাজিরবাজার মাদরাসার শিক্ষক মাওলানা আব্দুল কাদির, ‘ইয়াং স্টার সমাজকল্যাণ সংস্থা’র দায়িত্বশীল সাংবাদিক রেজাউল হক ডালিম, মাওলানা মকসুদ হাসান, হাফিজ মাহমুদ হাসান, সংস্থা’র সদস্য সালমান আহমদ, হাবিব হোসেন, শরীফ মিয়া, হাবিব আহমদ, সাইদুল ইসলাম, ইমন আহমদ, হুসাইন আহমদ, জাহাঙ্গীর আহমদ, মারুফ আহমদ, শাহান আহমদ ও ময়নুল ইসলাম প্রমুখ। বিজ্ঞপ্তি