সিলেটে ১০ ব্যবসা-প্রতিষ্ঠানকে অর্ধলক্ষাধিক টাকা জরিমানা

6

স্টাফ রিপোর্টার :
মেয়াদ উত্তীর্ণ ও ভেজাল দ্রব্য রাখার অপরাধে সিলেট ও সুনামগঞ্জে ১০টি ব্যবসা-প্রতিষ্ঠানকে অর্ধ লক্ষাধিক টাকা জরিমানা করেছে র‌্যাপিট এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৯) ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গত বৃহস্পতিবার যৌথ অভিযান চালিয়ে তাদেরকে এ জরিমানা করা হয়।
র‌্যাব জানায়, বৃহস্পতিবার দুপুর ১১ টা হতে বেলা ২ টা পর্যন্ত র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯ এর উপ-অধিনায়ক মেজর মো. শওকাতুল মোনায়েম, এএসপি ওবাইন, এএসপি আফসান আল আলম এবং শ্যামল পুরকায়স্থ (সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট) এর নেতৃত্বে এসএমপি সিলেট এর কোতোয়ালী থানা এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় দিলশান রেস্টুরেন্ট’কে ৩ হাজার টাকা, সুমাইয়া ফাস্ট ফুড’কে ২ হাজার টাকা নিউ উত্তরা রেস্টুরেন্ট’কে ৫ হাজার টাকা, মা ফাস্ট ফুড’কে ২ হাজার টাকা এবং সুরমা বীজ ভান্ডার’কে ৫ হাজার টাকাসহ সর্বমোট ১৭ হাজার টাকা জরিমানা করা হয়।
এদিকে, একইদিন বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সিপিসি-৩, (সুনামগঞ্জ ক্যাম্প) একটি আভিযানিক দল লেঃ কমান্ডার সিঞ্চন আহমেদ ও এএসপি মোঃ আব্দুল্লাহ এবং মোঃ শফিকুল ইসলাম (সহকারী পরিচালক,জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সুনামগঞ্জ) এর নেতৃত্বে সুনামগঞ্জ জেলার বিশ^ম্ভরপুর থানাধীন চিনাকান্দি বাজার এলাকায় অভিযান পরিচালনা করে মেয়াদ উর্ত্তীণ ও ভেজাল দ্রব্য রাখার অপরাধে সেবা ফার্মেসী’কে ৩ হাজার টাকা, রিয়াজ বীজঘর’কে ২০ হাজার টাকা, আলাল রেস্টুরেন্ট’কে ৩ হাজার টাকা, ভাই ভাই স্টোর’কে ৫ হাজার টাকা, এবং আব্দুর রহমান’কে ৩ হাজার টাকাসহ সর্বমোট ৩৪ হাজার টাকা জরিমানা করা হয়। পৃথক অভিযানে জরিমানাকৃত অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা প্রদান করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব-৯’র মিডিয়া অফিসার এএসপি ওবাইন।