সিলেট চেম্বারের সাবেক সভাপতি সালাহ উদ্দিন আলী আহমদের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

7

সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি, এফবিসিসিআইয়ের পরিচালক, হোটেল স্টার স্পেসিফিকের ব্যবস্থাপনা পরিচালক, বিশিষ্ট ব্যবসায়ী সালাহ উদ্দিন আলী আহমদ আর মারা গেছেন। (ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন)।
বুধবার (৩ মার্চ) সকালে নিজ বাসায় তিনি মৃত্যুবরণ করেন।
সালাউদ্দিন আলী আহমদের মৃত্যুতে শোক জ্ঞাপন করেছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।
এক শোক বার্তায় সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী মরহুমের রুহের মাগফেরাত এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদ : সালাউদ্দিন আলী আহমদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের নেতৃবৃন্দ।
বুধবার এক শোক বার্তায় সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি আব্দুর রহমান রিপন ও সাধারণ সম্পাদক নাজমুল হক বলেন, অকাল প্রয়াত সালাউদ্দিন আলী আহমদ অত্যন্ত ব্যবসায়ীবান্ধব নেতা ছিলেন। সদালাপী ও অমায়িক ব্যবহারের অধিকারী সালাউদ্দিন আহমদ আজীবন মানুষের কল্যাণে সততার সাথে কাজ করে গেছেন। তাঁর মৃত্যুতে ব্যবসায়ী অঙ্গনে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা সহজে পূরণ হবার নয়। আমরা তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।
সিলেট প্রেসক্লাব নেতৃবৃন্দ : সালাহ উদ্দিন আলী আহমদের মৃত্যুতে সিলেট প্রেসক্লাব নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন। প্রেসক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকী ও সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু এক শোকবার্তায় মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানান।
ড. এনামুল হক চৌধুরী : সালাহ উদ্দিন আলী আহমদের ইন্তেকালে শোক প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা ড. মুহাম্মদ এনামুল হক চৌধুরী। শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।
এক শোক বার্তায় ড. মোহাম্মদ এনামুল হক চৌধুরী বলেন, সিলেটের সুপরিচিত ব্যবসায়ী ও স্বজ্জন ব্যক্তিত্ব সালাহ উদ্দিন আলী আহমদের মৃত্যুতে সিলেটবাসী এক গুণী অভিভাবককে হারালো। যা সহজে পূরণ হবার নয়। সিলেটের ব্যবসায়ী সমাজকে ঐক্যবদ্ধ করতে ও ব্যবসায়ীদের ন্যায্য দাবী দাওয়া আদায়ে তিনি স্বোচ্ছার ছিলেন। তার মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। আল্লাহ মরহুম সালাহ উদ্দিন আলী আহমদকে জান্নাতের মেহমান হিসেবে কবুল করুন ও পরিবারবর্গকে এই শোক সইবার শক্তি দিন। আমীন।
সিলেট চেম্বার : সিলেটের বিশিষ্ট ব্যবসায়ী সালাহ উদ্দিন আলী আহমদ এর মৃত্যুতে সিলেট চেম্বারের পরিচালনা পরিষদের পক্ষ থেকে সভাপতি আবু তাহের মোঃ শোয়েব, সিনিয়র সহ সভাপতি চন্দন সাহা ও সহ সভাপতি তাহমিন আহমদ গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। শোকবার্তায় তারা বলেন, সালাহ উদ্দিন আলী আহমদ দীর্ঘদিন সিলেট চেম্বারের সাথে যুক্ত থেকে তার কর্মকান্ডের মাধ্যমে সিলেটের ব্যবসা-বাণিজ্য ও ব্যবসায়ীদের কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে গেছেন। তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যগণের প্রতি গভীর সমবেদনা জানান। মহান আল্লাহ্ তায়ালা যেন মরহুমের পরিবারের সদস্যগণকে এই অপূরণীয় ক্ষতি কাটিয়ে উঠার ধৈর্য্য ও মনোবল দান করেন।
তৌফিক চৌধুরী : সালাহ উদ্দিন আলী আহমদ আর নেই। তাঁর মৃত্যুতের গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রতিষ্ঠাকালীন সভাপতি ও মার্কেন্টাইল ব্যাংকের সাবেক চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী। গতকাল বুধবার তাঁর শোকবার্তা সংবাদমাধ্যমে প্রেরণ করা হয়।
মেট্রোপলিটন ইউনিভার্সিটির চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী শোকবার্তায় বলেন, ‘সালাহ উদ্দিন আলী আহমদ শুধু সিলেটেরই নন, দেশের একজন খ্যাতিমান ব্যবসায়ী ছিলেন। ধৈর্য্য, সততা, নিষ্ঠা ও পরিশ্রমের মাধ্যমে প্রতিষ্ঠিত ব্যবসায়ী হিসেবে সুনাম অর্জন করেছিলেন তিনি। তাঁর মৃত্যুতে ব্যবসায়িক অঙ্গনের অপূরণীয় ক্ষতি হয়েছে।’
মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তৌফিক চৌধুরী।
আমীরে জামায়াত ডা: শফিকুর রহমান : সালাহ উদ্দিন আলী আহমদের ইন্তেকালে শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা: শফিকুর রহমান। মরহুমের মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।
এক শোক বার্তায় আমীরে জামায়াত বলেন- সিলেটের স্বজ্জন ব্যক্তিত্ব ও সুপরিচিত ব্যবসায়ী সালাহ উদ্দিন আলী আহমদের মৃত্যুতে সিলেটবাসী এক গুণীজনকে হারালো। দেশের অর্থনীতির শক্তিশালী করার পেছনে তার অবদান জাতি শ্রদ্ধাভরে স্মরণ করবে। সিলেটের ব্যবসায়ী সমাজকে ঐক্যবদ্ধ করতে ও ব্যবসায়ীদের ন্যায্য দাবী দাওয়া আদায়ে তিনি স্বোচ্ছার ছিলেন। তার মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। আল্লাহ মরহুম সালাহ উদ্দিন আলী আহমদকে জান্নাতবাসী হিসেবে কবুল করুন ও পরিবারবর্গকে এই শোক সইবার শক্তি দিন। আমীন। বিজ্ঞপ্তি