নগরী থেকে জঙ্গি সংগঠনের সদস্য নাঈম গ্রেফতার

22
র‌্যাবের অভিযানে আটক নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিজবুত তাহরীর এর সক্রিয় সদস্য ও উদ্ধারকৃত আলামত।

স্টাফ রিপোর্টার :
নগরী থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর সক্রিয় সদস্য মোহাইমিনুল ইসলাম ওরফে নাঈম (২৪) নামের এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব-৯’র সদস্যরা। এ সময় র‌্যাব তার কাছ থেকে জঙ্গি সংক্রান্ত ও সরকার বিরোধী প্রচারপত্র উদ্ধার ও জব্দ করা হয়।
গত শনিবার রাতে গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি দল নগরীর চারাদীঘিরপারস্থ বাসা থেকে নাঈমকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে মহানগর পুলিশের কোতোয়ালি থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা হয়েছে। গ্রেফতারকৃত নাঈম কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার পায়ের খোলা গ্রামের কাজী শামসুল আলমের পুত্র। সে সিলেটের একটি বিশ্ববিদ্যালয়ে পড়াশুনার সুবাদে নাঈম কোতোয়ালি থানার চারাদিঘীপাড় এলাকার ৬৩ নং নূরজাহান ভিলায় বসবাস করে আসছিলো বলে র‌্যাব জানিয়েছে।
র‌্যাব জানায়,সম্প্রতি সিলেট মহানগরীতে তৎপরতা বৃদ্ধি করে নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরী। সংগঠনের সদস্যরা সিলেটের বিভিন্ন এলাকায় খিলাফত রাষ্ট্র ধ্বংসের একশ বছর শিরোনামে প্রচারপত্র সাটায়। তাদের এমন তৎপরতায় সিলেটে নজরদারি বৃদ্ধি করে র‌্যাব। পরে গোপন তথ্যের ভিত্তিতে খবর পেয়ে র‌্যাবের সদস্যরা হিযবুত তাহরীর সদস্য নাঈমকে গ্রেফতার করে।
বিষয়টি নিশ্চিত করেন র‌্যাবের এএসপি আফসান আল আলম। তিনি জানান, গ্রেফতারকৃত নাঈম নিষিদ্ধ জঙ্গী সংগঠন হিযবুত তাহরীর সক্রিয় সদস্য। গোপন তথ্যে র‌্যাব তাকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে কোতোয়ালি থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা হয়েছে। এসময় নাঈমের কাছ থেকে র‌্যাব সংগঠনের প্রচারপত্র জব্দ করে। র‌্যাব নিষিদ্ধ এই জঙ্গী সংগঠনের অন্য সদস্যদেরকে ধরতে অভিযান অব্যাহত রেখেছে।