এমবাপ্পেকে মেসি-রোনালদোর কাতারে দেখছেন গ্রিজম্যান

64

স্পোর্টস ডেস্ক :
দলে ছিলেননা নেইমার জুনিয়র এবং মাউরো ইকার্দি। সেই হিসেবে ক্যাম্প ন্যুতে চ্যাম্পিয়নস লিগের শেষ ১৬ এর ম্যাচে পিএসজির বিপক্ষে ফেবারিট হিসেবেই মাঠে নেমেছিলো বার্সেলোনা। দলে লিওনেল মেসি, পিকে সবাই ছিলেন। তবে সম্পূর্ণ আলো কেড়েছেন তরুণ ফরাসি কিলিয়ান এমবাপ্পে, তার হ্যাট্রিকেই যে বার্সার ইউসিএলের স্বপ্ন কিছুটা ফিকে হয়ে গেছে! প্রতিপক্ষ সমর্থকরা দুয়ো দিলেও খেলোয়াড় অ্যান্টোনিও গ্রিজম্যানের কাছ থেকে বেশ প্রশংসা পাচ্ছেন এই তরুণ।
বার্সেলোনার বিপক্ষে হ্যাট্রিক করেছেন এমন তালিকায় আগে ছিলেন মাত্র দুইজন। সেটিও নিউক্যাসলের ফাস্টিনো অ্যাসপ্রিলা এবং ডায়নামো কিয়েভের অ্যান্ড্রি শেভচেঙ্কো- যারা বহুদিন নেই কোনো আলোচনায়। সেই তালিকায় এবার যুক্ত হলেন এমবাপ্পে। আর এতে বেশ খুশি জাতীয় দলের সতীর্থ গ্রিজম্যান। তিনি বলেন, “আমি তাকে নিয়ে খুশি। তার অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অল্প দেখে বিবেচনা করার ফল সেটি। এমন সমালোচনা খুবই সোজা। তবে আমি বীশ্বাস করি, পিএসজি একজন ভবিষ্যৎ তারকা পেয়েছে, যে পরবর্তীতে লিও কিংবা ক্রিস্টিয়ান”র পর্যায়ে যেতে পারে। কিলিয়ানের দিনটি ভালো গেছে। এরপরের ম্যাচে আমাদের জয় নিয়ে ঘুরে দাঁড়াতে হবে। আমরা সেখানে জয়ের জন্য যাবো, ভ্রমণের জন্য নয়।”
নেইমারের না থাকা কিংবা ইকার্দিকে পাশে পেলে হয়তো ফলাফল অন্যরকম হতেও পারতো। এমনকি প্রথম লেগের ম্যাচে প্রথমার্ধেই পেনাল্টি থেকে গোল পেয়ে এগিয়ে গিয়েছিলো রোনাল্ড কোম্যানের শিষ্যরা। সেখান থেকে হ্যাট্রিক করে দলকে জয় এনে দেয়া নিশ্চয়ই ঘরের মাঠে বার্সেলোনার বিপক্ষে কিছুটা স্বস্তিতে রাখবে পিএসজিকে।