মন্ত্রীর সফরকে কেন্দ্র করে দিরাইয়ে উত্তেজনা, আওয়ামীলীগের সংবাদ সম্মেলন

52

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
সুনামগঞ্জের দিরাই উপজেলায় পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের সফরকে কেন্দ্র করে উত্তেজনা দেখা দিয়েছে, এতে সংবাদ সম্মেলন করেছে দিরাই উপজেলা আওয়ামীলীগ। দিরাই উপজেলা আওয়মীলীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে মঙ্গলবার বেলা দুপুর ১টায় দলীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি এডভোকেট সোহেল আহমদ। এতে উল্লেখ করা হয় বিএনপি কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের আস্তাভাজন, সাবেক যুগ্ম সচিব মিজানুর রহমানের আমন্ত্রণে আগামী ২০ ফেব্রুয়ারি দিরাই উপজেলার জগদল গ্রামস্থ জগদল ২০ শয্যা হাসপাতালের কার্যক্রম উদ্বোধনে আসছেন পরিকল্পনা মন্ত্রী। কিন্তু এই হাসপাতালটি ২০১৩ সালে দিরাই-শাল্লা থেকে বারবার নির্বাচিত সংসদ সদস্য, সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার তৎকালীন স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা ডা. সৈয়দ মোদাচ্ছের আলীকে নিয়ে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করে গেছেন। আওয়ামীলীগ সরকারের গুরুত্বপূর্ণ সাবেক দুজন ব্যক্তি উদ্বোধন করে যাওযার পরও পুনরায় উদ্বোধনের নামে বর্তমান আওয়ামীলীগ সরকারের আরেকজন মন্ত্রী দিরাই আসছেন, কিন্তু স্থানীয় সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা ও উপজেলা আওয়ামীলীগ এবং অঙ্গ সংগঠনকে কিছুই জানানো হয়নি। জননেত্রী শেখ হাসিনা সরকারের একজন মন্ত্রী আসবেন স্বাভাবিক ভাবেই তা উপজেলা আওয়ামীলীগকে জানানোর কথা। স্থানীয় সংসদ সদস্য ও আওয়ামীলীগকে পাশ কাটিয়ে বিএনপি ঘরানার লোকজনের মাধ্যমে প্রোগ্রাম দিয়ে মন্ত্রীর দিরাই আগমনের বিষয়টি স্থানীয় তৃণমূল আওয়ামী পরিবার ব্যথিত ও ক্ষুব্ধ হয়েছে। কিন্তু বিএনপি সরকারের বিশেষ সুবিধাভোগী মিজানুর রহমান প্রতিহিংসাবশত: ডাকঢোল পিটিয়ে মন্ত্রীকে দিয়ে কার্যক্রম উদ্বোধনের নামে উদ্ভট প্রোগ্রাম দিয়ে আওয়ামীলীগ সরকারকে সাধারণ মানুষের কাছে সমালোচিত করার ষড়যন্ত্র করছেন। বিগত জাতীয় নির্বাচনের পূর্বে বিএনপি থেকে মনোনয়নের আশায় এলাকায় বিএনপির নেতাকর্মীদের নিয়ে বিভিন্ন জায়গায় গণসংযোগ করেন মিজান। সদ্য সম্পন্ন দিরাই পৌর নির্বাচনে আওয়ামীলীগের নৌকাকে পরাজিত করার জন্য সভা সমাবেশ করে সরকারের বিরুদ্ধে বক্তব্য প্রদান করেছেন তিনি। বর্তমান আওয়ামীলীগ সরকারের সময়েও লন্ডন সফর কালে সেখানকার বিএনপি নেতাকর্মী কর্তৃক সংবর্ধিত ও বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সাথে বৈঠক করেন মিজানুর রহমান।
বিএনপি ঘরানার এমন লোককে নিয়ে আওয়ামীলীগ সরকারের গুরুত্বপূর্ণ একজন মন্ত্রীর প্রোগ্রাম নিয়ে তৃণমূল আওয়ামীলীগের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। সংবাদ সম্মেলনের মাধ্যমে এই প্রোগ্রাম বাতিল করে স্থানীয় সংসদ সদস্য ও আওয়ামীলীগের মাধ্যমে হয় উন্নয়ন কাজ পরিচালনা করার জন্য মন্ত্রীর প্রতি আহবান জানান তারা।
এ সময় উপস্থিত ছিলেন দিরাই পৌর আওয়ামীলীগের সভাপতি সাবেক মেয়র আজিজুর রহমান বুলবুল, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সিরাজ উদ দৌলা তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, লুৎফুর রহমান এওর মিয়া, সাংগঠনিক সম্পাদক এডভোকেট অবিরাম তালুকদার, দপ্তর সম্পাদক বিকাশ রায়, আওয়ামীলীগ নেতা আসাদ উল্লা, দিরাই বাজার মহাজন সমিতির সভাপতি কামাল উদ্দিন, পৌর মেয়র ও উপজেলা যুবলীগ নেতা বিশ্বজিৎ রায়, জগদল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শিবলী আহমেদ বেগ, জগদল ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মিজানুর রহমান ছোবা মিয়া, সাধারণ সম্পাদক ইশতিয়াক হোসেন মঞ্জুসহ আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।