কর্নওয়াল ম্যাচসেরা, সিরিজ সেরা বোনার

5

স্পোর্টস ডেস্ক:
দুই ম্যাচ টেস্ট সিরিজে ২-০ ব্যবধানে জিতে বাংলাদেশকে রীতিমতো হোয়াইটওয়াশ করেছে সফররত ওয়েস্ট ইন্ডিজ। মিরপুরে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টে বল হাতে দুই ইনিংসে একাই ৯ উইকেট তুলে নিয়ে ম্যাচসেরা নির্বাচিত হন ক্যারিবীয় স্পিনার রাখেম কর্নওয়াল। আর পুরো ইনিংসে দুর্দান্ত ব্যাট করে টুর্নামেন্ট সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন এনক্রুমা বোনার।
ম্যাচে বাংলাদেশকে ভালোই ভুগিয়েছেন ক্যারিবীয় দলের দীর্ঘদেহী অফস্পিনার রাহকিম কর্নওয়াল। প্রথম ইনিংসে ৪ আর দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নিয়ে দলকে জয়ের ঠিকানা খুঁজে দিয়েছেন তিনিই। ফলে ম্যাচসেরার পুরস্কারটিও গেছে এই স্পিনারের পকেটে।
সিরিজসেরা হয়েছেন এনক্রুমাহ বোনার। ঢাকা টেস্টে প্রথম ইনিংসে ৯০ আর দ্বিতীয় ইনিংসে ৩৮ রান করেন ক্যারিবীয় এই ব্যাটসম্যান। চট্টগ্রামে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ১৭ রানে আউট হলেও দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমে ৮৬ রান করে ক্যারিবীয়দের অবিশ্বাস্য জয়ের পার্শ্বনায়ক ছিলেন এই বোনার। সবমিলিয়ে সিরিজে ২৩১ রান করে সিরিজসেরা হয়েছেন তিনিই।
উল্লেখ্য, তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে জিতে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করেছিল স্বাগতিক বাংলাদেশ। আর এবার দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হলো টাইগাররাই।