সিলেটের ২ পৌরসভা নির্বাচনে নৌকার জয়জয়াকার

52

স্টাফ রিপোর্র্টার :
চতুর্থ ধাপে কানাইঘাট ও হবিগঞ্জ জেলার চুনারুঘাট পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের নৌকার জয়জয়াকার হয়েছে। গতকাল রবিবার এই পৌরসভা নির্বাচনে কানাইঘাট পৌরসভা নির্বাচনে জয় পেয়েছেন আওয়ামী লীগের প্রার্থী সাবেক মেয়র লুৎফুর রহমান এবং চুনারুঘাট পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিশাল ব্যবধানে জয়লাভ করেছেন আওয়ামী লীগের প্রার্থী সাইফুল আলম রুবেল।
সংবাদদাতাদের পাঠানো রিপোর্ট থেকে জানা গেছে, কানাইঘাটে দলীয় প্রতীক নৌকা নিয়ে ১৪২ বেশি ভোটের ব্যবধানে লুৎফুর রহমান জয় পেয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে। তার নিকতম প্রতিদ্বন্দ্বী ছিলেন স্বতন্ত্র প্রার্থী সোহেল আমিন (জগ প্রতীক)। নৌকা

উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে কানাইঘাট পৌরসভা নির্বাচন। সকাল থেকেই নারী ভোটারদের উপস্থিতিতি ছিল চোখে পড়ার মত। ছবিটি কানাইঘাট পৌর এলাকার রায়গড় সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র থেকে তোলা। ছবি- মামুন হোসেন

প্রতীক নিয়ে লুৎফুর রহমান পেয়েছেন ৩ হাজার ৮২৮ ভোট এবং নিকতম প্রতিদ্বন্দ্বী জগ প্রতীকের প্রার্থী সোহেল আমিন পেয়েছেন ৩ হাজার ৬৮৬ ভোট। এছাড়া নারিকেল গাছ প্রতীক নিয়ে নিজাম উদ্দিন পেয়েছেন ৩ হাজার ৬৩ ভোট। এর আগে উৎসবমুখর পরিবেশে কানাইঘাট পৌরসভা নির্বাচন শান্তিপূর্ণ ভোটগ্রহণ সম্পন্ন হয়।
এদিকে হবিগঞ্জ জেলার চুনারুঘাট পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিশাল ব্যবধানে জয়লাভ করেছেন আওয়ামী লীগের প্রার্থী সাইফুল আলম রুবেল। এই পৌরসভায় প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ হয়। এজন্য সাধারণ ভোটারদের মাঝে উৎসাহ-উদ্দীপনা ছিল। নৌকা প্রতীক নিয়ে সাইফুল আলম রুবেল ৬ হাজার ৪৬৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন পৌরসভার বর্তমান মেয়র ও বিএনপি দলীয় (ধানের শীষ) প্রতীকের প্রার্থী নাজিম উদ্দিন শামসু। নাজিম উদ্দিন শামসু পেয়েছেন ৩ হাজার ৪৫২ ভোট। চতুর্থ ধাপে গতকাল হবিগঞ্জ জেলার চুনারুঘাট পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। এদিন সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়, শেষ হয় বিকেল ৪টায়। বিভিন্ন ভোটকেন্দ্রে ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। সন্ধ্যা ৬ টার মধ্যে ভোটগণনা শেষে বিজয়ী মেয়র প্রার্থী ও কাউন্সিলরদের নাম ঘোষণা করেন রিটার্নিং অফিসার।