নির্বাচিত জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ॥ জনগণের কল্যাণ নিশ্চিত করতে কাজ করুন

28
প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমী, সফিপুর, গাজীপুর প্রান্তে যুক্ত হয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪১তম জাতীয় সমাবেশ এর কুচকাওয়াজ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। এ সময় আনসার ও ভিডিপি একাডেমির পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ছবি ও ক্রেস্ট উপহার দেন।

কাজিরবাজার ডেস্ক :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচিত জনপ্রতিনিধিদের জনগণের কল্যাণ ও দেশের অগ্রগতির জন্য কাজ করার আহবান জানিয়েছেন। বৃহস্পতিবার ওসমানী স্মৃতি মিলনায়তনে নবনির্বাচিত মেয়র ও চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।
তিনি বলেন, ‘জনপ্রতিনিধি হিসেবে আপনাদের লক্ষ্য হওয়া উচিত মানুষের কল্যাণে কাজ করা এবং তাদের ভাগ্য পরিবর্তন করা।’
ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে এ অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী।
শেখ হাসিনা বলেন, জনগণ আসলে কী চায়, তা জানার জন্য জনপ্রতিনিধিদের উচিত জনগণের কাছে যাওয়া এবং মানুষের কল্যাণের জন্য কাজ করা।
তিনি বলেন, নির্বাচন এককালীন বিষয় নয়। একজন রাজনৈতিক নেতা বারবার নির্বাচিত হতে পারেন যদি তিনি মানুষের আস্থা ও বিশ্বাস অর্জন করতে পারেন।
‘নির্বাচনের প্রতিশ্রুতি এবং শপথ মাথায় রেখে আপনাদের কাজ করতে হবে,’ বলেন প্রধানমন্ত্রী।
বন্দরনগরী চট্টগ্রামের উন্নয়নের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, তার সরকার চট্টগ্রাম সিটি করপোরেশনসহ পুরো দেশের উন্নয়নে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।
তিনি বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশনের পুরো দৃশ্যপট ২০০৯ সালের পূর্বের সময়ের তুলনায় এখন অনেকাংশে পরিবর্তিত হয়েছে।
পাশাপাশি চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় আরো উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে বলে জানান প্রধানমন্ত্রী।
চলমান উন্নয়ন কর্মসূচিগুলো যেন যথাযথভাবে ও সময়মতো সম্পন্ন হয় সেজন্য এগুলো দেখভাল করতে সদ্য নির্বাচিত জনপ্রতিনিধিদের প্রতি আহবান জানিয়েছেন তিনি।
‘নিশ্চিত করুন যেন উন্নয়ন প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন হয় এবং এতে কোনো ঘাটতি না থাকে,’ বলেন প্রধানমন্ত্রী।
করোনা মহামারিতে জনগণের এবং সমগ্র বিশ্বের অর্থনীতির বড় ক্ষতি হওয়ায় দুঃখ প্রকাশ করেন শেখ হাসিনা।
সবাই যাতে করোনাভাইরাসের ভ্যাকসিন নিতে পারে সেজন্য জনগণকে একত্রিত ও উৎসাহিত করতে জনপ্রতিনিধিদের প্রতি আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী।
তিনি আরো উল্লেখ করেন, অর্থনীতির চাকা সচল রাখার জন্য শিল্প থেকে কৃষি- সব ক্ষেত্রেই প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছে সরকার।
প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ দেশের জনগণের উন্নত জীবন নিশ্চিত করতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে এবং জনপ্রতিনিধিদের কঠোর পরিশ্রম করার আহবান জানিয়েছে যাতে স্বাধীনতার ফল দেশের প্রতিটি ঘরে ঘরে পৌঁছে যায়।
চট্টগ্রামের নেতাদের অবদানের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, ‘তারা সবাই মহান মুক্তিযুদ্ধসহ সব সংগ্রামের সময় জাতির পিতা বঙ্গবন্ধুর সাথেই ছিল।’