শাবিতে দুটি ক্যাপসুল লিফট উদ্বোধন

6
শাবিতে দুটি ক্যাপসুল লিফটের ফিতা কেটে উদ্বোধন করছেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

শাবি থেকে সংবাদদাতা :
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ফিজিক্যালি চ্যালেঞ্জড ও বয়োজ্যেষ্ঠ শিক্ষক-শিক্ষার্থীদের চলাচলের সুবিধার্থে ক্যাপসুল লিফট এর উদ্বোধন করা হয়েছে।
বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ‘সি’ এবং ‘ই’ এ লিফট দুটি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।
উদ্বোধনকালে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘আমাদের বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষক-শিক্ষার্থী স্বাভাবিকভাবে সিঁড়ি বেয়ে চলাচল করতে পারে না। দীর্ঘদিনের চেষ্টার ফলে তাদের চলাচলের সুবিধার্থে আমরা ক্যাপসুল লিফটের ব্যবস্থা করতে পেরেছি। এ উদ্যোগের অংশ হিসেবে সামনে আরো চারটি ক্যাপসুল লিফট স্থাপন করা হবে।’
উপাচার্য আরও বলেন, দীর্ঘদিন ধরে আমাদের বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো না থাকায় চাইলেও কিছু করা সম্ভব হচ্ছে না। তবে বর্তমানে আমাদের বিশ্ববিদ্যালয়ে চলমান অবকাঠামো উন্নয়ন কর্মকান্ডের ফলে কয়েক বছরের মধ্যে এসব সমস্যার সমাধান হবে। এতে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ সকলের অসুবিধা দূর হবে।
উপাচার্য আরও বলেন, বর্তমানে শিক্ষা, গবেষণা, সুশাসন ও অবকাঠামোগত উন্নয়নে শাবিপ্রবি অন্যান্য বিশ্ববিদ্যালয়ের তুলনায় অনেক এগিয়ে। আমরা এখন অন্যান্য বিশ্ববিদ্যালয়ের রোল মডেল। আশা করছি সামনের দিনগুলোতেও এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।
উদ্বোধনের সময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. জহির বিন আলম, প্রক্টর, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।