জুড়ীতে রাস্তার কাজের ধীরগতির প্রতিবাদে গাছ ফেলে সড়ক অবরোধ

6

জুড়ী থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের জুড়ীতে রাস্তার কাজে ধীরগতির প্রতিবাদে বিক্ষুব্ধ জনতা রাস্তায় গাছ ফেলে সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে।
ঘটনাটি মঙ্গলবার দুপুর ১২টায় উপজেলার জুড়ী-ফুলতলা সড়কের ভবানীপুর এলাকায় ঘটেছে। এ সময় সড়কের দুই দিকে অসংখ্য যানবাহন আটকা পড়ে।
অবরোধ চলাকালে উপস্থিত জনতার উদ্দেশ্যে বক্তব্য রাখেন- জুড়ী উপজেলা যুবলীগের সভাপতি মামুনুর রশিদ সাজু ও সহ-সভাপতি আহমদ কামাল অহিদ।
বক্তারা বলেন, ২০১৮ সালে জুড়ী-ফুলতলা সড়কের সংস্কার কাজ শুরু হয়েছে। কাজের মেয়াদ দুই বছর থাকলেও তিন বছর হয়ে গেছে। এখনও অর্ধেক কাজ শেষ হয়নি। যে কারণে জুড়ী-ফুলতলা-বটুলী এলাকার হাজার হাজার মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছেন।
জায়ফরনগর, সাগরনাল, ফুলতলা ও গোয়ালবাড়ি ইউনিয়নের মানুষ ধুলোবালির কারণে স্বাসকষ্ট, হাঁপানি, সর্দি-জ্বরসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছেন। মানুষ সুস্থ অবস্থায় ঘরে ফিরতে পারেন না।
ঠিকাদার এই রাস্তার কাজের শুরু থেকে নানা অনিয়মের আশ্রয় নিচ্ছেন, নিম্নমানের কাজ করছেন। স্থানীয়রা বার বার তার বিরুদ্ধে অভিযোগ দিয়ে ও কোন সুরাহা হচ্ছেনা। অদৃশ্য ইশারায় ঠিকাদার দীর্ঘদিন থেকে কাজ ফেলে রাখায় মানুষের দুর্ভোগ সীমা ছাড়িয়েছে।
দ্রুত ও সঠিক ভাবে রাস্তার কাজ শেষ করার জন্য জোর দাবি জানিয়ে ঘন্টাখানেক পর অবরোধ তুলে নেয়া হয়। অবরোধ কালে এলাকার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এ বিষয়ে জানতে সংশ্লিষ্ট ঠিকাদারের সাথে যোগাযোগের চেষ্টা করলে কয়েকজন শ্রমিক ছাড়া দায়িত্বশীল কাউকে পাওয়া যায়নি।